সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

টিকা ক্লিনিকে গেল কীভাবে, দায় কার ?

রাজধানীর দক্ষিণখানের একটি ক্লিনিকে ‘মডার্নার করো’নার টিকা’ দেয়ার অ’ভিযোগে পু’লিশ এক ব্যক্তিকে গ্রে’প্তার করেছে। পু’লিশ জানায়, ক্লিনিকটিতে ‘মডার্নার টিকা’ দেয়া হচ্ছিল। এ জন্য প্রত্যেকের কাছ থেকে ৫০০ টাকা করে নিচ্ছিলেন গ্রে’প্তার হওয়া ব্যক্তি। অ’বৈধভাবে টাকার বিনিময়ে করো’নাভাই’রাসের টিকা দেয়ায় তার বি’রুদ্ধে মা’মলা করেছে পু’লিশ। প্রশ্ন হলো এই টিকা কী’ভাবে ক্লিনিকে গেল। পু’লিশ ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মক’র্তারা জানিয়েছেন, বিষয়টি ত’দন্ত করে দেখা হচ্ছে।

বুধবার রাতে দক্ষিণখান এলাকায় ‘দরিদ্র পরিবার সেবা’ নামে একটি ক্লিনিকে অ’ভিযান চালিয়ে বিজয়কৃষ্ণ তালুকদার নামে ওই ব্যক্তিকে আ’ট’ক করা হয়। এসময় ওই ক্লিনিক এবং অ’ভিযু’ক্ত ব্যক্তির বাসায় অ’ভিযান চালিয়ে মডার্না টিকার ২০টি খালি বাক্স ও ২টি টিকার অ্যাম্পুল উ’দ্ধারের দাবি করেছে পু’লিশ। দক্ষিণখান জোনের অ’তিরিক্ত উপ-পু’লিশ কমিশনার (এডিসি) ইয়াসিন আরাফাত এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

থা’নায় জিজ্ঞাসাবাদ শেষে তার বি’রুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মা’মলা করা হয়।
করো’নার টিকা ক্লিনিকে কী’ভাবে গেল জানতে চাইলে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন মানবজমিনকে বলেন, পু’লিশ ক্লিনিক থেকে কিছু টিকা উ’দ্ধার করার খবর শুনেছি। এটি সত্য কিনা মিথ্যা পু’লিশ আগে বের করুক। বিষয়টি পু’লিশ আগে দেখুক। নকল টিকাও তো হতে পারে। তারপর ত’দন্ত করা হবে।

পু’লিশ জানায়, উ’দ্ধারকৃত দুটি অ্যাম্পুলের মধ্যে একটি খালি অবস্থায় ক্লিনিক থেকে এবং আরেকটি আংশিক পূর্ণ অবস্থায় অ’ভিযু’ক্ত ব্যক্তির বাসার ফ্রিজ থেকে উ’দ্ধার করা হয়েছে। টিকার একেকটি বক্সে সাধারণ টিকার ১০টি অ্যাম্পুল থাকে। সে হিসেবে উ’দ্ধারকৃত বাক্সে অন্তত ২০০ অ্যাম্পুল ছিল বলে ধারণা করা হচ্ছে। আ’ট’ক ব্যক্তি পু’লিশের কাছে নিজেকে পল্লী চিকিৎসক হিসেবে পরিচয় দিয়েছেন। এ ছাড়া সামপ্রতিক গণটিকা কর্মসূচির আওতায় তিনি উত্তরার একটি টিকাকেন্দ্রে টিকা দিয়েছেন বলে জানা গেছে।

পু’লিশ বলছে, বুধবার গো’পন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে, এই ক্লিনিকে অ’বৈধভাবে প্রতি ডোজ ৫০০ টাকার বিনিময়ে যু’ক্তরাষ্ট্রের মডার্নার টিকা দেয়া হচ্ছে। খবর পেয়েই পু’লিশ সদস্যরা ছদ্মবেশ ধারণ করে ওই ক্লিনিকে যান এবং টিকা কেনার কথা জানান। অ’ভিযু’ক্ত ব্যক্তি প্রথমে টাকার বিনিময়ে টিকা দিতে রাজি হলেও পরে মত বদলান। এরপর পু’লিশের স’ন্দেহ হলে রাতে ওই ক্লিনিক ও তার বাসায় অ’ভিযান চালানো হয় এবং টিকার বক্স ও অ্যাম্পুল উ’দ্ধারের কথা জানানো হয়। ইতিমধ্যে তারা এমন তিনজনের খবর পেয়েছেন যারা ওই ক্লিনিকে টাকার বিনিময়ে টিকা দিয়েছেন। ওই ক্লিনিক কোথা থেকে মডার্নার টিকা পেয়েছে, এ পর্যন্ত ক’জন টাকার বিনিময়ে টিকা নিয়েছেন, এর পেছনে আর কারা জ’ড়িত তা জানতে অ’ভিযু’ক্ত ব্যক্তিকে থা’নায় জিজ্ঞাসাবাদ করেছে পু’লিশ। পু’লিশের ধারণা গণটিকা কর্মসূচির সময় সেখান থেকে টিকা অ’বৈধভাবে সরিয়ে এই ক্লিনিকে আনা হয়েছে। দক্ষিণখান থা’না পু’লিশ বিজয়কে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রি’মান্ডের আবেদন জানায় আ’দালতে। আ’দালত রি’মান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: