সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পর্যট’ক কেন্দ্র খোলার অনুমতি দিলেও বন্ধ ছিলো মাধবকুন্ড, ফিরেগেছেন হাজার পর্যট’ক

বিধিনিষেধের দীর্ঘদিন পর খুলে দেওয়া হয়েছে পর্যটন কেন্দ্র। তাতে পর্যটন প্রে’মীরা প্রাকৃতিক দৃষ্য দেখতে ভিড় জমিয়েছিলেন বড়লেখার মাধবকুন্ডে। তবে তাদের আশা পূরণ হয়নি। প্রধান ফট’ক বন্ধ থাকায় ফিরে যেতে হয়েছে হাজার পর্যট’ককারীদের।

জানা যায় গত ১ এপ্রিল মাধবকুণ্ড জলপ্রপাত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে বনবিভাগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শর্তসা’পেক্ষে বৃহস্পতিবার থেকে দেশের বিভিন্ন বিনোদন কেন্দ্র খুলে দেওয়ার ঘোষণা দেওয়ায় অন্য স্পটের মতো মাধবকুণ্ডেও ভিড় জমান পর্যট’কেরা। সৌন্দর্য পিপাসুরা সকাল থেকেই ইকো’পার্কের প্রধান ফট’কে জড়ো হন। কিন্তু ফট’ক বন্ধ থাকায় সকাল থেকে বিকেল পর্যন্ত প্রায় সহস্রাধিক পর্যট’ককে ফিরতে হয়েছে হতাশ হয়ে।

এ বিষয়ে বন বিভাগের বড়লেখা রেঞ্জের রেঞ্জ কর্মক’র্তা শেখর রঞ্জন দাস বলেন, ‘মাধবকুণ্ড পর্যট’কদের জন্য গেট খুলে দেওয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট থেকে কোনো নির্দেশনা আসেনি। তাই খুলে দেওয়া হয়নি। দীর্ঘদিন বন্ধ থাকায় জলপ্রপাত এলাকায় প্রবেশের রাস্তায়, সিঁড়িতে শ্যাওলা জমেছে। এগুলো পরিষ্কার-পরিচ্ছনতার কাজ চলছে। পর্যট’কদের ভ্রমণের জন্য প্রস্তুত করা হয়েছে। নির্দেশনা পাওয়া গেলে খুলে দেওয়া হবে।’

বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে দেখা যায় বিভিন্ন বয়সী হাজার পর্যট’ক ভিড় জমিয়েছেন সেখানে। নির্দেশনা থাকার পরও কেন খুলে দেওয়া হবে না তা জানতে চেয়েছলেন। তবে সব কিছুর পর হতাস হয়ে ফিরতে হয়েছে তাদেরকে।

বেশ কয়েকজন তরুণের কথা হয় প্রতিবেদকের সাথে। তারা বলেন সিলেট থেকে এসেছেন। তবে ঢুকতে দেওয়া হচ্ছে না। একই অ’ভিযোগ করেন আরও কয়েকজন।

মাধবকুণ্ড পর্যট’ক সহায়ক ও উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক কবির হোসেন জানান, প্রায় পাঁচ মাস পর দেশের পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার খবরে এখানকার ব্যবসায়ী ও পর্যট’কদের মধ্যে প্রা’ণচাঞ্চল্য দেখা দেয়। কিন্ত বনবিভাগ মাধবকুণ্ড ইকো’পার্কটি খুলে দেয়নি। বৃহস্পতিবার প্রায় এক হাজারের মতো পর্যট’ক হতাশ হয়ে গেট থেকে ফিরে গেছেন।

মাধবকুণ্ডে দায়িত্বে থাকা পর্যটন পু’লিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) প্রণীত চাকমা বলেন, ‘মাধবকুণ্ড খোলার বিষয়ে বনবিভাগের কাছে নির্দেশনা আসেনি। তাই ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। অনেক লোকজন এসেছেন। আম’রা গেট থেকে তাদের ফেরত পাঠিয়েছি।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: