সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারে একদিনে নতুন শনাক্ত ৬৩ জন

প্রা’ণঘাতী করো’না ভাই’রাসে মৌলভীবাজারের কমলগঞ্জে একদিনে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৬৩ জন। এনিয়ে উপজে’লায় করো’নায় আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাড়াল ৬৬২ জনে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে এ তথ্য জানিয়েছেন উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা. এম. মাহবুবুল আলম ভূঁইয়া।

উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা. এম. মাহবুবুল আলম ভূঁইয়া জানান, বৃহস্পতিবার দুপুরে আসা রিপোর্টে ৬৩ জনের করো’না পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে কমলগঞ্জ উপজে’লায় মোট করো’না আ’ক্রান্ত রোগীর সংখ্যা দাড়াল ৬৬২ জনে। উপজে’লায় করো’নায় এ পর্যন্ত মৃ’ত্যুবরণ করেছে ৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৬১ জন। এছাড়াও উপসর্গ নিয়ে মা’রা গেছেন অন্ততপক্ষে ৫০ জন। নতুন আ’ক্রান্ত ৬৩ জনকে তাদের আ’ক্রান্তের বিষয়টি জানিয়ে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে গত বুধবার মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতা’লের আইসোলেশনে কমলগঞ্জ উপজে’লার শাওলী সিনহা (৭৭) নামে এক নারীর মৃ’ত্যু হয়েছে। হাসপাতা’লের আবাসিক মেডিকেল অফিসার (অরএমও) ডাঃ ফয়ছল জামান ১ জন নারীর মৃ’ত্যু নিশ্চিত করেন।

কমলগঞ্জ উপজে’লায় করো’না ভাই’রাস সংক্রমণ প্রতিরোধে টিকা দেয়া কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া করো’না টেষ্ট প্রতিদিন করা হচ্ছে। আগের চেয়ে মানুষের মাঝেও সচেতনতা বৃদ্ধি পেয়েছে।

সরেজমিন কমলগঞ্জ উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, লাইন বেঁধে করো’নার টিকা নিতে জনসাধারণ ভিড় জমিয়েছেন। কেউ রেজিষ্ট্রেশন করে কার্ড নিয়ে এসেছেন, আবার কেউ মোবাইলে মেসেজ পেয়ে এসেছেন। এতে করে দায়িত্বরত স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স ও সহকারীরা হিমশিম খাচ্ছেন।

কমলগঞ্জ উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা. এম. মাহবুবুল আলম ভূঁইয়া জানান, কমলগঞ্জ উপজে’লায় বৃহস্পতিবার পর্যন্ত করো’নার ভ্যাকসিন গ্রহণে রেজিষ্ট্রেশন করেছেন প্রায় ৫৬ হাজার। এরমধ্যে ১ম ডোজ নিয়েছেন ২১ হাজার ৯৫৭ জন। ২য় ডোজ নিয়েছেন ৬ হাজার ২৭ জন। বাকি আছে টিকা দেয়া ৩৩ হাজার ৭৭৩ জনকে। গত ৭ আগষ্ট কমলগঞ্জ উপজে’লায় ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় গণটিকা ১ম ডোজ প্রদান করা হয়।

কমলগঞ্জ উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে করো’না রোগীর জন্য ২০ টি বেড রয়েছে। এছাড়াও পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার ও ১টি অক্সিজেন কনসেন্টের রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 279
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    279
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: