সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ১১ সেকেন্ড আগে
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিএনপি নেতাকর্মীদের ওপর পু’লিশের টিআর গ্যাস নিক্ষেপ কেন, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে যাওয়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মী এবং পু’লিশের মধ্যে ব্যাপক সং’ঘর্ষের ঘটনা ঘটেছে। আজ (মঙ্গলবার) সকালের এই ঘটনায় মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হকসহ বেশ কয়েকজন আ’হত হয়েছেন।

বিএনপির অ’ভিযোগ, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে আসা নেতাকর্মীদের ওপর সরকারের নির্দেশে পু’লিশ নি’র্মম হা’মলা, গু’লিবর্ষণ, কাঁদানে গ্যাস, রাবার বুলেট নিক্ষেপ, লা’ঠিচার্জ এবং গ্রে’প্তার করেছে।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর নামে দলটির নেতাকর্মীরা শান্তি ভঙ্গের চেষ্টা করায় পু’লিশ তাদের ওপর টিআর গ্যাস নিক্ষেপ করেছে। মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, পু’লিশ বাধ্য হয়ে টিআর গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করতে বাধ্য হয়েছে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সভা হয়। ওই সভায় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইস’লাম, পু’লিশের আইজি ড. বেনজীর আহমেদ, সংশ্লিষ্ট কয়েকটি মন্ত্রণালয়ের সচিব ও গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মক’র্তারা অংশ নেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর নামে দলের নেতাকর্মীরা শান্তি ভঙ্গের চেষ্টা করেছিলেন। যে কারণে পু’লিশ বাধ্য হয়ে টিআর গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করতে বাধ্য হয়েছে। তিনি বলেন, বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণের নতুন কমিটির নেতাকর্মীরা শত শত লোকজন নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গেছেন। করো’নাভাই’রাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও সেখানে তারা উচ্ছৃঙ্খলভাবে সরকারের সে নির্দেশনা উপেক্ষা করেছেন। শত শত লোকজন জড়ো করে শান্তি ভঙ্গের চেষ্টা করেছেন এবং পু’লিশের ওপর বেধরক ইট-পাট’কেল ছুঁড়েছেন। যে কারণে পু’লিশ বাধ্য হয়ে টিআর গ্যাস নিক্ষেপ করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 84
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    84
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: