সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ব্রিটেনে অ’বৈধভাবে আসা অ্যাসাইলামপ্রার্থীদের প্রকা’ণ্ড আ’ট’ককেন্দ্রে পাঠাবে হোম অফিস

ব্রিটেনের অ্যাসাইলামপ্রার্থীদের জন্য একসঙ্গে আট হাজার লোকের ধারণক্ষমতা সম্পন্ন প্রকা’ণ্ড আ’ট’ককেন্দ্র বা হোল্ডিং সেন্টারে পাঠানোর পরিকল্পনা ঘোষণা করেছে হোম অফিস। হোটেলে অবস্থান করা অ্যাসাইলাম সিকারদের এসব হোল্ডিং সেন্টারে পাঠানো হবে।

শুক্রবার (১৩ আগস্ট) নতুন এই অ’ভিবাসন পরিকল্পনা ঘোষণা করে হোম অফিস, জানায় ডেইলি মেইল।

স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেল আশ্রয় প্রক্রিয়াকে সুগম করতে চান – এবং চ্যানেলের মাধ্যমে বিপজ্জনক এবং অ’বৈধ প্রবেশকে কম আকর্ষণীয় করে তুলতে চান। তবে এই কাজে এখন পর্যন্ত তেমন কোনো সাফল্য নেই বললেই চলে। চলছে সমালোচনা। হোম সেক্রেটারির পদে প্রীতি প্যাটেলের বিকল্প খুঁজছেন খোদ প্রধানমন্ত্রী। এমন সময় এই পরিকল্পনা হাতে নিলেন পদ ধরে রাখার ল’ড়াইয়ে টিকে থাকতে ম’রিয়া প্রীতি প্যাটেল।

প্যাটেলের নতুন অ’ভিবাসন পরিকল্পনা বলেছে, যু’ক্তরাজ্য জুড়ে আশ্রয়প্রার্থীদের ছড়িয়ে দেওয়ার বদলে সংশ্লিষ্ট বিভাগের নিয়ন্ত্রিত আবাসন কেন্দ্রগু’লিতে বরাদ্দ দেওয়া হবে।’

হোম অফিসের মতে, আবাসন কেন্দ্রগুলোতে মৌলিক বাসস্থান সরবরাহ করা হবে এবং আইনুকানুন মেনে চলতে হবে।

একটি টেন্ডারের সূত্রে জানা যায়, ইংল্যান্ডের নয়টি এলাকায় আশ্রয়প্রার্থীদের রাখতে চাচ্ছে হোম অফিস। তবে ওই নথিতে স্কটল্যান্ড, ওয়েলস বা নর্দান আয়ারল্যান্ডের উল্লেখ পাওয়া যায়নি।

আশ্রয়প্রার্থীরা এসব সেন্টারে ছয় মাস থাকার সুযোগ এবং অ্যাসাইলাম আবেদন প্রক্রিয়াকরণে সহায়তা পাবেন।

গত বছরের তুলনায় চলতি বছরে ইতোমধ্যেই ১০ হাজারেরও বেশি অ’ভিবাসী ছোট নৌকায় করে ইংলিশ চ্যানেল হয়ে ইংল্যান্ডের উপকূলে এসেছে। গত বছর এভাবে এসেছেন ৮ হাজার ৪১০ জন। একদিনের রেকর্ড ৪৮২ জন এসেছেন গত সপ্তাহে।

ইমিগ্রেশন মন্ত্রী ক্রিস ফিল্প বলেছেন, অ’বৈধভাবে যু’ক্তরাজ্যে নতুন আগতদের জন্য হোটেল আবাসন ব্যবহার বন্ধ করে দিচ্ছি আম’রা। যাদের নিরাপদ দেশে ফিরিয়ে দেওয়া যাবে না তাদের জন্য মৌলিক বাসস্থান প্রদানের জন্য আম’রা নতুন কেন্দ্র চালুর পরিকল্পনা করছি।

ব্রিটিশ এবং ফরাসি চ্যানেল কর্তৃপক্ষ গত ১৩ আগস্ট ৯ শি’শু এবং একটি নবজাতকসহ ৮০ জনেরও বেশি অ’ভিবাসীকে উ’দ্ধার করার পর এই পরিকল্পনার বিবরণ এসেছে। বৃহস্পতিবার (১২ আগস্ট), ২৭ বছর বয়সী একজন ইরিত্রিয়ান ব্যক্তি প্রথম অ’ভিবাসী যিনি এই বছর ইংলিশ চ্যানেল পার হতে গিয়ে মা’রা যান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 101
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    101
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: