সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যু’ক্তরাস্ট্রে বজ্রপাতে বিদ্যুৎবিহীন মিশিগানের পাঁচ লাখেরও বেশি মানুষ

যু’ক্তরাষ্ট্রের মিশিগানে বজ্রপাত ও আকস্মিক ব’ন্যায় পাঁচ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। বৃহস্পতিবার ভোর থেকে মেট্রো ডেট্রয়েটের বিভিন্ন এলাকায় আবারো ঝড়-বৃষ্টি শুরু হওয়ায় মাকম্ব, ওকল্যান্ড, ওয়েইন এবং মনরো কাউন্টিতে সকাল ৮টা ১৫ মিনিট পর্যন্ত তীব্র বজ্রপাতের সতর্কতা জারি করা হয়।

ব’ন্যার কারণে বেশ কয়েকটি ফ্রিওয়ে বন্ধ বা সীমাবদ্ধ রয়েছে। নাইন মাইলে উত্তরমুখী আন্তঃরাজ্য-৭৫ ব’ন্যার কারণে বন্ধ রয়েছে। দক্ষিণমুখী আই-৭৫ আন্তঃরাজ্য ৬৯৬ বন্ধ এবং আই-৬৯৬ এর বেশ কয়েকটি জায়গায় জল রয়েছে।

গ্রোসবেকে পূর্বমুখী এবং আন্তঃরাজ্য ৯৪-এ উভয় দিকে এবং ১০ মাইলের লজটি দক্ষিণমুখী লেনজুড়ে প্লাবিত হয়েছে। মিশিগান এভিনিউতে আই-৯৪ এর উভয় দিক এবং ফোর্ডের সাউথফিল্ড ফ্রিওয়ের উভয় দিকও প্লাবিত। ডিটিই এনার্জি বৃহস্পতিবার ভোরে এ অঞ্চলে পাঁচ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎবিহীন বলে রিপোর্ট করেছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস নর্থ ওয়েইন কাউন্টি এবং দক্ষিণ মাকম্ব এবং ওকল্যান্ড কাউন্টির জন্য সকাল ৯টা পর্যন্ত একটি ফ্ল্যাশ ফ্লাড সতর্কতা জারি করেছে। ল্যানসিংয়ের নিকটবর্তী ব’ন্যাকবলিত অঞ্চলগুলোর মধ্যে রয়েছে দক্ষিণ-পূর্ব ক্লিন্টন কাউন্টি, উত্তর-পূর্ব ইটন এবং উত্তর-পশ্চিম ইঙ্ঘম কাউন্টি।

এদিকে পূর্বমুখী আন্তঃরাজ্য ৬৯৬ থেকে গ্রোসবেক হাইওয়ের প্রস্থান র্যা ম্পে ওয়ারেনের ৪৫ বছর বয়সী মাইকেল বুটিনার গাড়ি পানিতে আ’ট’কে গেছে। তিনি সকাল ৭টার দিকে টো-ট্রাকের জন্য অ’পেক্ষা করছিলেন।

তিনি বলেন, ‘সেখানে এক ঘণ্টারও বেশি সময় ধরে বসে আছেন। আশা করি, টো-ট্রাকটি শিগগিরই এখানে আসবে। পানি তার গাড়ির দরজার ঠিক নিচে পৌঁছেছে। আমি জানি এরকম বৃষ্টি হচ্ছে, কিন্তু এই এক্সিট র্যা ম্পে আমি এর আগে এত খা’রাপ দেখিনি।’

গত বুধবার গভীর রাতে ডিটিই এক বিবৃতিতে বলেছে, তীব্র আবহাওয়ার কারণে আমাদের বৈদ্যুতিক অবকাঠামোর কিছু অংশের ক্ষতি হয়েছে এবং ২০০০টিরও বেশি বিদ্যুতের লাইন ভেঙে গেছে।

আমাদের দলগুলো বিদ্যুৎ পুনরুদ্ধার এবং যত দ্রুত সম্ভব এবং নিরাপদে বিদ্যুতের লাইনগুলো সুরক্ষিত করতে ঘড়ির কাঁ’টার চারপাশে ১৬ ঘণ্টা শিফটে কাজ করছে।

১৮০০ জনেরও বেশি ডিটিই কর্মী সেবা পুনরুদ্ধারের জন্য কাজ করছেন এবং আম’রা পুনরুদ্ধারের প্রচেষ্টায় সহায়তা করার জন্য ১০০০ এরও বেশি অ’তিরিক্ত রাজ্যের বাইরে লাইনম্যানকে ডেকেছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 52
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    52
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: