সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৪১ সেকেন্ড আগে
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যু’ক্তরাষ্ট্রে ফের লক্ষাধিক আ’ক্রান্ত, দৈনিক মৃ’ত্যুতে শীর্ষে ইন্দোনেশিয়া

মহামা’রী করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে দৈনিক হারে আবারো বাড়ছে মৃ’ত্যু। একই সাথে আগের দিনের তুলনায় বেড়েছে ভাই’রাসটিতে আ’ক্রান্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করো’নায় আ’ক্রান্ত হয়েছে ৬ লাখ ৮ হাজার ৫০৬ জন। একই সময়ের মধ্যে মৃ’ত্যু হয়েছে ১০ হাজার ৭৮ জনের।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছে ২০ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৫২৯ জন। এ ছাড়া মহামা’রীর শুরু থেকে ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে ৪৩ লাখ ২৬ হাজার ৭৯৫ জনের। মোট আ’ক্রান্ত রোগীর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৩৮ লাখ ৯৮ হাজার ১৪৯ জন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে সবচেয়ে বেশি আ’ক্রান্ত হয়েছে যু’ক্তরাষ্ট্রে। একই সময় ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃ’ত্যুর ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী গত এক দিনে যু’ক্তরাষ্ট্রে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে ১ লাখ এক হাজার ২৫৪ জন। এ সময় মৃ’ত্যু হয়েছে ৬৫৭ জনের। এ ছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪২ হাজার ৯৮৪ জন। এ নিয়ে দেশটিতে করো’নায় আ’ক্রান্ত মোট রোগীর সংখ্যা ৩ কোটি ৬৮ লাখ ৯১ হাজার ৯৩১ জন। মোট মৃ’ত্যু হয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৬৬২ জনের।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃ’ত্যুর ঘটনা ঘটেছে দক্ষিন-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এ দিন দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে ২ হাজার ৪৮ জনের। এ সময় দেশটিতে নতুন করে আ’ক্রান্ত হয়েছে ৩২ হাজার ৮১ জন। এছাড়া একই সময় সুস্থ হয়েছে ৪১ হাজার ৪৮৬ জন। এ নিয়ে মহামা’রীর শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়েছে ৩৭ লাখ ১৮ হাজার ৮২১ জন। মৃ’ত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১৯ জনের।

এদিকে লাতিন আ’মেরিকার দেশ ব্রাজিল করো’নায় আ’ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ’ত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১ হাজার ১৮৩ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ২৪৫ জন। অ’পরদিকে মহামা’রীর শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২ লাখ ১৩ হাজার ৩৮৮ জন এবং মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৬৪ হাজার ৮৯০ জনের।

করো’নায় আ’ক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা’রত। তবে ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে ৪৬৮ জনের। নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩১৬ জন। দেশটিতে মোট আ’ক্রান্ত ৩ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৩৩৩ জন। মৃ’ত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ১৮৩ জনের।

এ নজরে দেশে দেশে করো’নায় আ’ক্রান্ত মৃ’ত্যু-
এখন পর্যন্ত ফ্রান্সে ৬৩ লাখ ৩৯ হাজার ৫০৯ জন, রাশিয়ায় ৬৪ লাখ ৯১ হাজার ২৮৮ জন, যু’ক্তরাজ্যে ৬১ লাখ ১৭ হাজার ৫৪০ জন, ইতালিতে ৪৪ লাখ ৬ হাজার ২৪১ জন, তুরস্কে ৫৯ লাখ ৬৮ হাজার ৮৬৮ জন, স্পেনে ৪৬ লাখ ৪৩ হাজার ৪৫০ জন, জার্মানিতে ৩৮ লাখ ৩ হাজার ৩৩২ জন এবং মেক্সিকোতে ২৯ লাখ ৭৮ হাজার ৩৩০ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করো’নায় আ’ক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১২ হাজার ৩৫৬ জন, রাশিয়ায় এক লাখ ৬৬ হাজার ৪৪২ জন, যু’ক্তরাজ্যে এক লাখ ৩০ হাজার ৫০৩ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ২৭৩ জন, তুরস্কে ৫২ হাজার ৪৩৭ জন, স্পেনে ৮২ হাজার ২২৭ জন, জার্মানিতে ৯২ হাজার ৩১২ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৪৪ হাজার ৬৯০ জনের মৃ’ত্যু হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    16
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: