সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সেপ্টেম্বরে নিউইর্য়কে মিলিত হচ্ছেন ৩৫ দেশের মতুয়ারা

দেশের মঞ্চ ছেড়ে এবার আন্তর্জাতিক মঞ্চে মতুয়ারা। আগামী ২৫ ও ২৬ সেপ্টেম্বর যু’ক্তরাষ্ট্রের নিউ ইর্য়কে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব মতুয়া সম্মেলন। বাংলাদেশ-ভা’রত ছাড়াও ৩৫টি দেশের প্রতিনিধিরা এতে অংশ নেবেন। শ্রীশ্রী হরিগুরুচাঁদ গ্লোবাল অর্গানাইজেশনের পক্ষ থেকে প্রথমবারের মতো মতুয়াদের এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

অর্গানাইজেশনের সভাপতি সুশীল সিনাহা নিউইর্য়ক থেকে টেলিফোনে বলেন, ‘বিশ্বব্যাপী মতুয়া আর্দশ ছড়িয়ে দিতে গত বছরই আম’রা ভা’রতের অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘ এবং বাংলাদেশের শ্রীশ্রী হরিগুরুচাঁদ মিশনের পৃষ্ঠপোষকতায় ভা’র্চুয়াল সম্মেলনের মধ্য দিয়ে শ্রীশ্রী হরিগুরুচাঁদ গ্লোবাল অর্গানাইজেশন তৈরি করি। বিশ্বের ৩৫টি দেশে বসবাসরত মতুয়ারা এই সংগঠনের সঙ্গে যু’ক্ত রয়েছে। সংগঠনকে আরও শক্তিশালী করতেই আম’রা নিউ ইয়র্কে এই সম্মেলনের আয়োজন করেছি। আমাদের উদ্দেশ্য বিশ্বের প্রতিটি মতুয়াকে একটি ছাতার তলায় নিয়ে আসা।’

এই সম্মেলনের অন্যতম উদ্যোক্তা সুমিতা বিশ্বা’স, পরিজাত দাস এবং ইস্মিতা হিরা দত্ত বলেন, দুই দিনের এই সম্মেলন একটি মিলনমেলায় পরিণত হবে বলে আম’রা আশা করি। এই সম্মেলনে করো’নাবিধি মেনেই ধ’র্মীয় আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এই সম্মেলন মতুয়া আর্দশ প্রচারে নতুন দিক নির্দেশনা দেবে।

উদ্যোক্তারা জানিয়েছেন, বাংলাদেশের ওঁরাকান্দির ঠাকুরবাড়ি থেকে হরিগুরুচাঁদ মিশনের সভাপতি পদ্মনাভ ঠাকুর, সুর্বণা ঠাকুর, সম্পত ঠাকুর, শিশির কুমা’র বড়াল, মিন্টু বিশ্বা’স, তিতাস বিশ্বা’সসহ একাধিক প্রতিনিধি অংশ নেবেন। ভা’রতের ঠাকুরনগর ঠাকুরবাড়ি থেকে মতুয়া মহাসংঘের দুই সংঘাধিপতি ভা’রতের জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর, বিধায়ক সুব্রত ঠাকুর, সোমা ঠাকুর, মহিতোষ বৈদ্য, ডা. সুখেন্দু নাথ গাইন, তন্ময় বিশ্বা’স অংশ নেবেন।

মতুয়া মহাসংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মহিতোষ বৈদ্য বলেন, ‘এই সম্মেলন নিয়ে বিশ্বজুড়ে মতুয়ারা খুবই আপ্লুত। এই প্রথম তাদের বিশ্ব সম্মেলন হতে চলেছে আ’মেরিকার মতো উন্নত দেশে। নিউ ইয়র্ক শহরে বিশ্বের বিভিন্ন দেশের মানুষ বসবাস করেন। সেখানে আম’রা আমাদের আর্দশ এবং দর্শনকে তুলে ধরতে পারবো। এটা একটা বড় পাওয়া।’

এই সম্মেলনের সফলতা কা’মনা করে বার্তা দিয়েছেন হরিগুরুচাঁদ মিশনের সভাপতি পদ্মনাভ ঠাকুর এবং সংঘাধিপতি ভা’রতের কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 64
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    64
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: