সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মালয়েশিয়ায় বাংলাদেশিদের পাসপোর্ট সংগ্রহের জরুরি বি’জ্ঞপ্তি

মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট সরবরাহ সচল রাখার প্রয়াসে এই বৈশ্বিক মহামা’রিতেও করো’না স্বাস্থ্যবিধি স্ট্যান্ডার্ড অ’পারেটিং সিস্টেম (এসওপি) মেনে কাজ করছেন মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট শাখার কর্মক’র্তারা। ২০২০ সালের নভেম্বর থেকে চলতি বছরের জুলাই পর্যন্ত তারা সর্বমোট ১ লাখ ৯৬ হাজার ৯৩২টি পাসপোর্ট বিতরণ করেছেন। স্থানীয় সময় শনিবার (৭ আগস্ট) মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক পেইজে এক প্রেস বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বি’জ্ঞপ্তিতে বলা হয়, দেশটিতে থাকা প্রবাসী বাংলাদেশিদের মাঝে দ্রুত সময়ে পাসপোর্ট সেবা নিশ্চিত করতে মহামা’রি করো’নাভাই’রাসের মধ্যেও নিরলসভাবে কাজ করে যাচ্ছে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন। এই মহামা’রিকালেও হাইকমিশন প্রবাসীদের সুবিধার্থে ৩৬টি পোস্ট অফিসের মাধ্যমে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্তে পাসপোর্ট বিতরণ করে যাচ্ছে। সম্প্রতি পাসপোর্ট ডেলিভা’রি কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে দৈনিক অ্যাপয়েনমেন্ট সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। গত ২৮ জুলাই ২০২১ পর্যন্ত প্রাপ্ত অ্যাপয়েনমেন্টের বিপরীতে সব পাসপোর্ট নির্ধারিত পোস্ট অফিসে পাঠানো হয়েছে। আবেদনকারীদের স্ব স্ব পোস্ট অফিস থেকে দ্রুত পাসপোর্ট সংগ্রহের জন্য দূতাবাসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

বি’জ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকার ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সার্ভা’রের ধারণ ক্ষমতা শেষ হয়ে যাওয়ায় এই মুহূর্তে প্রচুর সংখ্যক পাসপোর্ট পাইপলাইনে আ’ট’কে রয়েছে। হাইকমিশনের আওতা বহির্ভূত এই সাময়িক জটিলতার জন্য হাইকমিশন আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। এই কারিগরি সমস্যা সমাধানের লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর আন্তরিকভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। অচিরেই সমস্যার সমাধান হবে বলে আশা করা যাচ্ছে।

চলমান বিধিনিষেধের মধ্যেই পাসপোর্ট কার্যক্রম সময়োপযোগী করতে অ্যানালগ থেকে অনলাইনের মাধ্যমে ডিজিটালাইজেশন করা হয়েছে। সেই সাথে সহ’জ করা হয়েছে পাসপোর্ট বিতরণে অনলাইন বুকিং সিস্টেমসহ পাসপোর্ট সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধানের বিষয়টিও।

এছাড়া এ বিপুল সংখ্যক পাসপোর্ট ঢাকা হতে এনে কম সময়ের মধ্যে ডেলিভা’রি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে কোন প্রকার দালালের প্র’রোচনায় পড়ে প্রতারিত না হয়ে সকল প্রবাসী বাংলাদেশিদের হাইকমিশনের ফেসবুক পেজের মাধ্যমে সংযু’ক্ত থেকে যথাসময়ে পাসপোর্ট সেবা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে এই বি’জ্ঞপ্তিতে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: