সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সারা দিন খুঁজেও পাওয়া গেল না শয্যা: অ্যাম্বুলেন্সেই মৃত্যু মিলন মিয়ার

নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) না পেয়ে অ্যাম্বুলেন্সেই মা’রা গেলেন জাতীয় কবি কাজী নজরুল ইস’লাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাকারিয়া আহমেদের বাবা মো. মিলন মিয়া (৫০)।

জাকারিয়া জানান, মঙ্গলবার রাতে তীব্র শ্বা’সক’ষ্ট শুরু হয় বাবা মো. মিলন মিয়ার। পরে বুধবার রাত ১টায় জাকারিয়া তার অ’সুস্থ বাবা, মা ও ছোট ভাইকে নিয়ে নরসিংদী থেকে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতা’লে আসি। ভোরে সেখানে পৌঁছে কোনো বেড বা আইসিইউ খালি পাওয়া যায়নি। পরে সকাল ৯টায় হৃদ্‌রোগ ইনস্টিটিউটে গিয়ে সেখানেও আইসিইউ বেড মেলেনি। শেষে একটি বেসরকারি হাসপাতা’লে ফাঁকা আইসিইউ বেডের খবর পেয়ে রওনা হন তারা । হাসপাতা’লে যাওয়ার পথে রাত ৯টায় অ্যাম্বুলেন্সেই মা’রা বাবা।

হাসপাতা’লে পর্যাপ্ত চিকিৎসা না পাওয়ার পাশাপাশি বাজে আচরণের শিকার হয়েছেন বলে অ’ভিযোগ করেন জাকারিয়া। ক্ষোভ প্রকাশ করে ফেইসবুকে আক্ষেপ ও হতাশার কথা লেখেন জাকারিয়া।

জাকারিয়া বলেন, হৃদ্‌রোগ ইনস্টিটিউটের সবগুলা আইসিইউ ভরা ছিল। হৃদ্‌রোগ ইনস্টিটিউটে যদি একটা আইসিইউ খালি থাকত, তাহলে আব্বা বাঁচতেন। সময়মতো আম’রা একটা নরমাল বেডও পাই নাই। করো’না কতটা ভ’য়ংকর রোগ এটা আমি আমা’র আব্বাকে হাসপাতা’লে-হাসপাতা’লে নিয়ে না ঘুরলে বুঝতাম না।

তিনি বলেন, অনুগ্রহ করে বলছি, সবাই সাবধানে থাকুন, না হলে আপনিও আমা’র বাবার মতো পর্যাপ্ত চিকিৎসা না পেয়ে মা’রা যাবেন।

ফেইসবুকে লেখেন, ‘‘এ মাত্র আব্বাকে দাফন করে আসলাম।

বাংলাদেশে জন্মগ্রহণ করে নিজেকে আজকে খুবই অসহায় আর হতভাগা মনে হচ্ছে। যে দেশ তার নাগরিককে প্রয়োজনীয় অক্সিজেন দিতে পারে না, একজন মুমূর্ষু রোগীকে বেড দিতে পারে না, সেই দেশে আইসিইউ আশা করা বোকা’মি। কুয়েত-মৈত্রী হাসপাতা’লে আমা’র আব্বাকে মুমূর্ষু অবস্থায় নিয়ে যাওয়ার পর ও ওরা কোনো ব্যবস্থা গ্রহণ করা তো দূরে থাক, উল্টা বাজে ব্যবহার করে দিছে ।

সরকারি হাসপাতাল বাদ দিলাম কোনো প্রাইভেট হাসপাতা’লেও ভর্তি করায় নাই, আমা’র বাবার শ্বা’সক’ষ্টতে সিরিয়াস অবস্থা ছিল, এটা দেখার পর প্রাইভেট থেকে কোনো চিকিৎসা দিতে রাজি করাতে পারি নাই তাদেরকে। উল্টা তারা বেড খালি নাই বলে বের করে দিছে।

সবার উদ্দেশ্যে একটা কথাই বলতে করো’না কত ভ’য়ংকর রোগ এটা আমা’র আব্বাকে নিয়ে হাসপাতা’লে হাসপাতা’লে না ঘুরলে নিজেও বিশ্বা’স করতাম না। সবাইকে সাবধানে থাকার জন্য অনুরোধ করতাছি। কারণ ঢাকার ভিতরে কোনো হাসপাতা’লেই সিট খালি নেই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 42
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    42
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: