সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আট‌কে পড়া বাংলা‌দেশি‌দের জন্য ফ্লাইট চালু কর‌ছে এমি‌রেটস

দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইনস মঙ্গলবার ১১টি দেশের তালিকা প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, করো’না টিকার দুই ডোজ নেওয়া থাকলে এসব দেশে আ’ট’কে পড়া বাসিন্দারা আমিরাতে ফিরতে বা ট্রানজিট নিতে পারবেন।

এমিরেটস কর্তৃপক্ষ জানিয়েছে, তালিকায় থাকা দেশগুলোতে আ’ট’কে পড়া এসব বাসিন্দাদের ফিরতে হলে আমিরাতে প্রবেশ করার অন্তত ১৪ দিন আগে টিকার দুটি ডোজ নিতে হবে। সঙ্গে থাকতে হবে টিকা নিয়েছেন এমন সনদপত্র।

এমিরেটস জানিয়েছে যে, ‘আমিরাত কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী ৫ আগস্ট থেকে এসব দেশে আ’ট’কে পড়া বাসিন্দারা সরাসরি আমিরাতে প্রবেশ করতে পারবেন এবং আমিরাতের বিমানবন্দর ব্যবহার করে অন্য গন্তব্যে যেতে পারবেন।’

আমিরাত কর্তৃপক্ষের দেওয়া ঘোষণা অনুযায়ী তালিকায় থাকা ১১টি দেশ হলো- বাংলাদেশ, ভা’রত, পা’কিস্তান, শ্রীলঙ্কা, নাইজেরিয়া, উগান্ডা, ভিয়েতনাম, দক্ষিণ আফ্রিকা, আ’ফগা’নিস্তান, ইন্দোনেশিয়া ও নেপাল।

আমিরাত ন্যাশনাল ই’মা’রজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) মঙ্গলবার এসব দেশের ওপর ট্রানজিট ফ্লাইট চলাচলে আরোপিত নিষেধাজ্ঞা আগামী বৃহস্পতিবার (৫ আগস্ট) থেকে তুলে নেওয়ার ঘোষণা দেয়।

এনসিইএমএ’র পক্ষ থেকে জানানো হয়, এসব দেশের সাধারণ যাত্রী ওই দিন থেকে ট্রানজিট ব্যবহার করতে পারবেন। আর আমিরাতের বৈধ বাসিন্দারা পূর্ণ ডোজ টিকা নেওয়ার সার্টিফিকেট দেখিয়ে আমিরাতেও ঢুকতে পারবেন।

তবে এসব যাত্রীদেরকে বিমানবন্দরে নামা’র আগে দেশটিতে প্রবেশের জন্য অনলাইনে অনুমতি চেয়ে আবেদন করতে হবে। এছাড়া এর ৪৮ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষায় করো’না নেগেটিভ হওয়ার প্রমাণ দাখিল করতে হবে।

এছাড়া যেসব দেশে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে, সেসব দেশের যাত্রীরা ওই দিন থেকে বিমানবন্দর ব্যবহার করে ট্রানজিট নিতে পারবেন। তবে তাদের এর ৭২ ঘণ্টা আগের পিসিআর পরীক্ষায় করো’না নেগেটিভ হতে হবে।

উল্লেখ্য, করো’নাভাই’রাস মহামা’রির কারণে গত কয়েক মাস ধরে দক্ষিণ এশিয়া ও আফ্রিকার অনেক দেশের যাত্রীদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে আন্তর্জাতিক ভ্রমণের অন্যতম প্রধান কেন্দ্র সংযু’ক্ত আরব আমিরাত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: