সর্বশেষ আপডেট : ৫৭ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যু’ক্তরাষ্ট্রে শনাক্ত এক লাখ, ব্রাজিল-ইন্দোনেশিয়ায় প্রা’ণহানি চলছেই

চলমান করো’না মহামা’রিতে বিশ্বজুড়ে ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে দৈনিক মৃ’ত্যুর সংখ্যা কমে এসেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কিছুটা কমেছে করো’নায় নতুন আ’ক্রান্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৯ হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাই’রাসটিতে নতুন করে আ’ক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৪০ হাজার।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যু’ক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃ’ত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। এতে বিশ্বব্যাপী করো’নায় আ’ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ৭৯ লাখের ঘর। অন্যদিকে মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ৪২ লাখ ২৩ হাজার।

শনিবার (৩১ জুলাই) সকালে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত, মৃ’ত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৯ হাজার ২৫০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃ’ত্যু কমেছে এক হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃ’তের সংখ্যা পৌঁছেছে ৪২ লাখ ২৩ হাজার ৩৮৮ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাই’রাসটিতে নতুন করে আ’ক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪০ হাজার ১৬৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ১৫ হাজার। এতে মহামা’রির শুরু থেকে ভাই’রাসে আ’ক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ কোটি ৭৯ লাখ ৬৪ হাজার ৬৩৮ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যু’ক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৪৭০ জন। করো’নাভাই’রাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৬ লাখ ৮৮ হাজার ৫০৬ জন করো’নায় আ’ক্রান্ত এবং ৬ লাখ ২৯ হাজার ৬৪ জন মা’রা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রা’ণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১ হাজার ৭৫৯ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৪১ হাজার ১৬৮ জন। এছাড়া মহামা’রির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ লাখ ৭২ হাজার ৩৭৪ জন এবং মৃ’ত্যু হয়েছে ৯২ হাজার ৩১১ জনের।

এদিকে লাতিন আ’মেরিকার দেশ ব্রাজিল করো’নায় আ’ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ’ত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৮৮৬ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৯০৪ জন। অ’পরদিকে মহামা’রির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৮ লাখ ৮০ হাজার ২৭৩ জন এবং মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৫৫ হাজার ৫১২ জনের।

অন্যদিকে করো’নায় আ’ক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা’রত। তবে ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৫৯৮ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৪৯৯ জন। দেশটিতে মোট আ’ক্রান্ত ৩ কোটি ১৬ লাখ ১২ হাজার ৭৯৪ জন এবং মা’রা গেছেন ৪ লাখ ২৩ হাজার ৮৪২ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬১ লাখ ৩ হাজার ৫৪৮ জন, রাশিয়ায় ৬২ লাখ ৪২ হাজার ৬৬ জন, যু’ক্তরাজ্যে ৫৮ লাখ ৩০ হাজার ৭৭৪ জন, ইতালিতে ৪৩ লাখ ৪৩ হাজার ৫১৯ জন, তুরস্কে ৫৭ লাখ ৪ হাজার ৭১৩ জন, স্পেনে ৪৪ লাখ ৪৭ হাজার ৪৪ জন, জার্মানিতে ৩৭ লাখ ৭৪ হাজার ৯০৫ জন এবং মেক্সিকোতে ২৮ লাখ ১০ হাজার ৯৭ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করো’নায় আ’ক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১১ হাজার ৮২৪ জন, রাশিয়ায় এক লাখ ৫৭ হাজার ৭৭১ জন, যু’ক্তরাজ্যে এক লাখ ২৯ হাজার ৫৮৩ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ৪৭ জন, তুরস্কে ৫১ হাজার ২৫৩ জন, স্পেনে ৮১ হাজার ৪৮৬ জন, জার্মানিতে ৯২ হাজার ১৬১ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৩৯ হাজার ৯৯৭ জন মা’রা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মা’র্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করো’নাকে ‘বৈশ্বিক মহামা’রি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    8
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: