সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করো’না রোগী ভর্তি না করায় চিকিৎসকের ওপর হা’মলার অ’ভিযোগ

কুমিল্লায় করো’না রোগী ভর্তি না করায়, বেসরকারি হাসপাতা’লের এক চিকিৎসকের ওপর হা’মলার অ’ভিযোগ উঠেছে রোগীর স্বজনদের বি’রুদ্ধে। গতকাল রোববার রাতে কুমিল্লা নগরীর এ এফ সি হেলথ ফরটিস হাসপাতা’লে এ ঘটনা ঘটে। এ সময় হাসপাতা’লে ভাঙচুর এবং ডা. তানভীর আকবরসহ কয়েকজনের ওপর হা’মলা চালানো হয়।

পরে রাত ২টার দিকে হা’মলার শিকা র চিকিৎসক তানভীর আকবর বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ করে ও অ’জ্ঞাত পাঁচ জনের নামে একটি মা’মলা করেন। মা’মলার পর পু’লিশ এক আ’সামি মো. অনন্ত (২৫) কে গ্রে’প্তার করে।

আজ সোমবার কোতয়ালী মডেল থা’নার পরিদর্শক (ত’দন্ত) কমল কৃষ্ণ ধর দ্য ডেইলি স্টারকে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

মা’মলা সূত্রে জানা যায়, করো’না রোগী হোসাইনের অক্সিজেন স্যাচুরেশন কমে ৬০ শতাংশ হওয়ায়, তাকে কুমিল্লা সদর হাসপাতা’লের করো’না ইউনিট থেকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল বা ঢাকায় কোনো আইসিইউতে স্থা’নান্তরের নির্দেশনা দেওয়া হয়।

কিন্তু, রোগীর স্বজনরা কোথাও আইসিইউ না পেয়ে রোববার রাত সাড়ে ৮টায় ফরটিস হাসপাতা’লে জরুরি বিভাগে রোগীকে নিয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে প্রাথমিক চিকিৎসা দেয়, কিন্তু, তাকে ভর্তি করতে রাজি হয়নি।

এ সময় রোগীর স্বজনরা ভর্তি করতে চাপ প্রয়োগ করে এবং বাকবিতণ্ডার এক পর্যায়ে ৫-৬ জন মিলে ডাক্তার তানভীর আকবরকে প্রথমে কিল-ঘুষি দেয় এবং পরে লা’ঠি দিয়ে আ’ঘাত করে।

ডা. তানভীর আকবর দ্য ডেইলি স্টারকে বলেন, ‘জরুরি বিভাগে রোগীকে আনার পর তার চেকআপ করি। অবস্থায় খা’রাপ হওয়ায়, রোগীর স্বজনদের উন্নত চিকিৎসার জন্য হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা ও আইসিইউ আছে এমন হাসপাতা’লে যাওয়ার পরাম’র্শ দেওয়া হয়। কিন্তু, তারা হসপিটালে ভর্তির জন্য বারবার চাপ দিতে থাকে।’

‘এক পর্যায়ে তারা আমাকে এলোপাতাড়ি মা’রধর শুরু করে। এ সময় আমাকে বাঁ’চাতে আসলে হাসপাতা’লের কয়েকজনকেও মা’রধর করে। এছাড়া হাসপাতা’লের সম্পদের ক্ষতি করে ও অক্সিজেন সিলিন্ডার নিয়ে সট’কে পড়ে। পরে রাতেই মা’মলা করেছি,’ বলেন ডা. তানভীর।

জানতে চাইলে কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘করো’নার সংকটে কর্তব্যরত চিকিৎসকের ওপর হা’মলা দায়িত্ব পালনে চিকিৎসকদের মনোবলকে আরও দুর্বল করে দেয়। দায়ী ব্যক্তিদের দ্রুত বিচার শা’স্তির আওতায় আনা হোক। চিকিৎসকের কর্মস্থলে নিরাপত্তার ব্যবস্থা করা হোক।’

কোতয়ালী মডেল থা’নার পরিদর্শক (ত’দন্ত) কমল কৃষ্ণ ধর বলেন, ‘মা’মলার পর রাতেই অ’ভিযান চালিয়ে হা’মলার সঙ্গে জড়িত একজনকে আ’ট’ক করা হয়েছে। সিসিটিভি ক্যামেরা ফুটেজ পর্যালোচনা করে অন্যান্য আ’সামিদের গ্রে’প্তারে কয়েকটি টিম কাজ করছে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 83
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    83
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: