সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে পর্যটকের ভিড়, জরিমানা

করো’না সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১১ জুন থেকে সুনামগঞ্জ জে’লার তাহিরপুর উপজে’লায় পর্যট’ক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে ঈদের ছুটিতে পর্যট’কেরা ভিড় করছেন উপজে’লার বিভিন্ন পর্যটন কেন্দ্রে।

তবে উপজে’লা প্রশাসন জানিয়েছে, টাঙ্গুয়ার হাওরসহ বিভিন্ন পর্যটন স্পটে পর্যট’কের ভ্রমণ নিরুৎসাহিত করতে কঠোর নজরদারি রয়েছে তাদের।

বৃহস্পতিবার (২২ জুলাই) সরেজমিনে সকাল থেকে বিকেল পর্যন্ত টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেকসহ বিভিন্ন পর্যটন স্পট ঘুরে দেখা গেছে, বিধিনিষেধ উপেক্ষা করে ঈদ আনন্দ উপভোগ করতে স্বজনদের নিয়ে এসেছেন হাজারো মানুষ। তাদের অনেকের মুখে ছিল না মাস্ক।

উপজে’লা প্রশাসন সূত্র জানায়, করো’না ভাই’রাস সংক্রমণ প্রতিরোধে গত ১১ জুন থেকে সুনামগঞ্জের তাহিরপুর উপজে’লার সকল পর্যটনকেন্দ্রে পর্যট’ক ভ্রমণ বন্ধে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়। এর পরপরই সরকারিভাবে জারি করা হয় কঠোর বিধিনিষেধ। কিন্তু গত ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত ঈদুল আজহা উদযাপনে সারাদেশ বিধিনিষেধ শিথিল করা হয়। এই সুযোগে ঈদ আনন্দ উপভোগ করতে বন্ধু-স্বজনদের নিয়ে টাঙ্গুয়ার হাওর, বারেকটিলা, যাদুকা’টা নদীসহ বিভিন্ন পর্যটন স্পটে আসেন মানুষ। যদিও উপজে’লা প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিয়ত পর্যট’কদের বুঝিয়ে ফেরত পাঠানো হচ্ছে এবং জ’রিমানাও করা হচ্ছে।

পর্যট’ক ইকবাল মিয়া বলেন, ঈদে আনন্দ উপভোগ করতে সবাই মিলে নৌকাযোগে হাওরে এসেছি। করো’নার কারণে ২৩ জুলাই থেকে আবারও কঠোর লকডাউন। বাসা থেকে বের হতে পারব না। মূলত এ কারণে যা আনন্দ করার আজকেই করবো। একদিনে তেমন কোনো ক্ষতি হবে না।

তাহিরপুর উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মো. রায়হান কবির বলেন, প্রথমে পর্যট’কদের বোঝানোর চেষ্টা করছি। পর্যট’করা যাতে হাওরে প্রবেশ করতে না পারে সে জন্য প্রতিনিয়ত অ’ভিযান চালানো হচ্ছে। এরপরও যদি কেউ বিধিনিষেধ অমান্য করে তার বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সকালে দেশের বিভিন্ন প্রান্ত হতে আসা বেশকিছু পর্যট’ক বহনকারী নৌকাসহ বিভিন্ন যানবাহন ফেরত দেওয়া হয়েছে। এছাড়া নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমাণ আ’দালতে ৪টি মা’মলায় ৪টি পর্যট’ক গ্রুপকে ৫ হাজার টাকা জ’রিমানা করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    31
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: