সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফের চোখ রাঙাচ্ছে করো’না, বেড়েছে মৃ’ত্যু-আ’ক্রান্ত

মহামা’রি করো’নার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। এ ভাই’রাসের নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও ধ’রাশায়ী। পৃথিবীজুড়ে টিকা কর্যক্রম চললেও থামছে না সংক্রমণের গতি। এখন পর্যন্ত বিশ্বে করো’নায় মৃ’ত্যু ছাড়িয়েছে ৪১ লাখ ৩৩ হাজার। আর আ’ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ২২ লাখ।

করো’নাভাই’রাসে আ’ক্রান্ত ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করো’নায় মৃ’তের সংখ্যা বেড়েছে। এ সময় মা’রা গেছেন গেছেন আরও ৮ হাজার ২৬৭ জন এবং আ’ক্রান্ত হয়েছেন ৫ লাখ ১০ হাজার ১০৮ জন।

এর আগে গতকাল মঙ্গলবার (২০ জুলাই) মা’রা যান ৬ হাজার ৮৪০ জন এবং আ’ক্রান্ত হন ৪ লাখ ১৮ হাজার ২৭০ জন।
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করো’নায় মৃ’ত্যু হলো ৪১ লাখ ৩৩ হাজার ৩২৪ এবং আ’ক্রান্ত হয়েছেন ১৯ কোটি ২২ লাখ ২৮ হাজার ৩০৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৪২০ জন।
করো’নায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ’ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যু’ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো’না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫০ লাখ ৮১ হাজার ৭১৯ জন। মৃ’ত্যু হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৩৬৩ জনের।
আ’ক্রান্তে দ্বিতীয় ও মৃ’ত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভা’রতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ১৫ হাজার ১৪২ জন এবং এখন পর্যন্ত মোট মৃ’ত্যু হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৫১১ জনের।

আ’ক্রান্তে তৃতীয় এবং মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করো’নায় এক কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৭৪১ জন সংক্রমিত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৩০২ জনের।
আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৬ হাজার ৫৩৬ জন। মা’রা গেছেন এক লাখ ৪৯ হাজার ৯২২ জন।
এ তালিকায় পঞ্চ’ম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় সংক্রমিত হয়েছেন ৫৮ লাখ ৯০ হাজার ৬২ জন। এর মধ্যে মা’রা গেছেন এক লাখ ১১ হাজার ৫২৫ জন।
এদিকে আ’ক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যু’ক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইতালি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করো’নাভাই’রাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: