সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইংল্যান্ডে কভিডের প্রায় সকল বিধিনিষেধ প্রত্যাহার! বাড়ছে সংক্রমন

যু’ক্তরাজ্যজুড়ে করো’নাভাই’রাসের নতুন একটি ঢেউ শুরু হলেও অধিকাংশ বিধিনিষেধ তুলে নিয়েছে ইংল্যান্ড।

সোমবার মধ্যরাত থেকে বিধিনিষেধ তুলে নেওয়ার পর রাজধানী লন্ডনের অনেক তরুণ বাসিন্দা বিধিনিষেধমুক্ত একটি লাইভ সংগীতানুষ্ঠানে অংশ নেন।

গত বছর মহামা’রী শুরু হওয়ার পর থেকে এই প্রথম তারা সারারাত ধরে নেচেছেন ও অনেকে মিলে আনন্দ করেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

কোভিড-১৯ মহামা’রীতে বিশ্বে মৃ’ত্যুর সংখ্যায় শীর্ষে থাকা দেশগুলোর একটি ব্রিটেন। দেশটিতে সংক্রমণের নতুন ঢেউ শুরু হলেও প্রধানমন্ত্রী বরিস জনসন ইংল্যান্ডে অধিকাংশ বিধিনিষেধ তুলে নিয়েছেন যাকে কিছু লোক ‘স্বাধীনতা দিবস’ বলে অ’ভিহিত করছে।

বিধিনিষেধ তুলে নেওয়া ঠিক হল কিনা, এপিডিমিওলজিস্টরা তা নিয়ে সংশয়ে থাকলেও ব্রিটেনের তরুণ বয়সীরা দেড় বছরেরও বেশি সময় ধরে কঠোর লকডাউনে আছেন এবং এখন তারা বন্ধুদের সঙ্গে মিলে ফূর্তি করতে চাইছেন।

“যেন চিরকালের জন্য আমাকে নাচার অনুমতি দেওয়া হয়নি, এমনটাই মনে হচ্ছে,” বলেন পূর্ব লন্ডনের হাকনি এলাকার ওভাল স্পেসের সঙ্গীতানুষ্ঠানে যোগ দিতে আসা ৩১ বছর বয়সী জর্জিয়া পাইক।

“আমি নাচতে চাই, আমি লাইভ মিউজিক শুনতে চাই, অন্যান্য লোকজনের সঙ্গে সঙ্গীতানুষ্ঠান উপভোগ করতে চাই,” বলেন তিনি।

তবে আনন্দের জন্য উদ্বেল হয়ে থাকা এই উৎসাহের পাশাপাশি সংক্রমণের নতুন ঢেউয়ে আ’ক্রান্তের সংখ্যা নিয়েও পরিষ্কার উদ্বেগ আছে। এখন যু’ক্তরাজ্যে প্রতিদিন ৫০ হাজারেও বেশি নতুন রোগী শনাক্ত হচ্ছে।

লাইভ মিউজিক ফিরে আসা উদযাপন করতে আয়োজিত ‘০০:০১’ অনুষ্ঠানস্থলের বাইরে গ্যারি কার্টমিল (২৬) বলেন, “আমি খুবই অধীর হয়ে আছি, কিন্তু আসন্ন নিয়তির ভাবনাও এর সঙ্গে মিশে আছে।”

ক্লাবের ভেতরে জড়ো হওয়া লোকজন, তাদের কারও হাতে বিয়ারের গ্লাস, কিছু লোক সঙ্গীতের মূর্ছনায় বিমোহিত, সবাই রাতভর নেচেছেন। অনেকেই সঙ্গীকে জড়িয়ে ধরে ছিলেন, কেউ কেউ চুমু খাচ্ছিলেন আর এর মধ্যেও অল্প কয়েকজনের মুখে মাস্ক ছিল।

ইউরোপের অন্য প্রায় সব দেশের আগে তড়িঘড়ি করে প্রাপ্তবয়স্ক জনসাধারণের ৬৮ শতাংশকে টিকার দুটি ডোজ দেওয়ার পর ইংল্যান্ড থেকে অধিকাংশ বিধিনিষেধ তুলে নেওয়ার পদক্ষেপ নেয় জনসন সরকার। সংক্রমণের পূর্ববর্তী ঢেউয়ের তুলনায় এবার কোভিড-১৯ জনিত কারণে হাসপাতা’লে ভর্তি হওয়া রোগীর সংখ্যা, গুরুতর অ’সুস্থতা ও মৃ’ত্যুর সংখ্যা কম হবে বলে ধারণা করছে তারা। সূত্র: বিডিনিউজ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 238
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    238
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: