সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের আবাসিক এলাকা ছাড়ার নির্দেশ

মালয়েশিয়ায় প্রতিদিনই রেকর্ড হচ্ছে করো’নাভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে বাড়ছে মৃ’ত্যুর সংখ্যা। এই ধারাবাহিকতায় মালয়েশিয়ার মেলাকায় সব শিল্প খাতের নিয়োগক’র্তাদেরকে তাদের বিদেশি কর্মীদের আবাসিক এলাকা থেকে শ্রমিকদের নির্দিষ্ট হোস্টেলে স্থা’নান্তর করতে নির্দেশনা দিয়েছে রাজ্যটির সরকার।
মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের আবাসিক এলাকা ছাড়ার নির্দেশ

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ জুলাই) রাজ্যটির কুয়ালা লি’ঙ্গি এলাকায় টিকাদান কর্মসূচি পরিদর্শন শেষে সাংবাদিকদের এমন তথ্য জানান মেলাকা রাজ্যের মুখ্যমন্ত্রী সুলাই’মান মোহাম্ম’দ আলী।

তিনি জানান, বিদেশি কর্মীদের আবাসন, বাসস্থান ও সুযোগ-সুবিধার ন্যূনতম মান আইন ১৯৯০ (আইন ৪৪৬) এর আওতায় এই আদেশ কার্যকর হয়েছে। প্রতিদিন যে হারে এসব শিল্প কারখানায় শ্রমিকরা আ’ক্রান্ত হচ্ছে, তাতে স্থানীয়দের মধ্যেও উদ্বেগ বাড়ছে। আর এই করো’না সংক্রমণের প্রাদুর্ভাব কমাতে শিল্প কারখানার সাথে জড়িত বিদেশি কর্মীদের জন্য নেওয়া পদক্ষেপ দ্রুতই কার্যকর করা হবে।
তিনি আরও বলেন, স্থানীয় নাগরিকরা অ’ভিযোগ করছেন বিদেশি কর্মীরা স্ট্যান্ডার্ড অ’পারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলার পরও তাদের মধ্য থেকে দ্রুত এই ভাই’রাস সংক্রমণ হচ্ছে। এসব শিল্প কারখানার কর্মীদের আবাসিক এলাকা থেকে যদি দ্রুত স্থা’নান্তর করা না হয়, তাহলে স্থানীয়দের মাঝেও এই সংক্রমণ বৃদ্ধি পাবে বলেও আশ’ঙ্কা করছেন স্থানীয়রা।
এছাড়া মেলাকার আয়ার কেরোহ শহরের দক্ষিণ-পশ্চিমে আরও অন্তত ৩ হাজারেরও বেশি বিদেশি শ্রমিক রয়েছেন। তাদেরকেও চিহ্নিত করে নির্দিষ্ট শিল্পখাতের হোস্টেলে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে নিয়োগক’র্তারা যদি এই নির্দেশ পালনে ব্যর্থ হয়, তাহলে তাদের বি’রুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, মালয়েশিয়ার করো’নার সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান রয়েছে ‘ন্যাশনাল রিকভা’রি প্ল্যান’ এর প্রথম ধাপের লকডাউন। পাশাপাশি দেশটিতে স্ট্যান্ডার্ড অ’পারেটিং সিস্টেম (এসওপি) স্বাস্থ্যবিধি সুরক্ষা শতভাগ কার্যকর করতে গত ১ জুলাই থেকে দেশজুড়ে অ’ভিযানে নেমেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে থাকা অন্তত ২১টি সংস্থা। এ অ’ভিযানের নাম দেওয়া হয়েছে ‘অ’পারেসি পাতুহ’।

দেশটিতে বৃহস্পতিবার (১৫ জুলাই) গত ২৪ ঘণ্টায় মালয়েশিয়ায় করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২১৫ জন এবং মৃ’ত্যু হয়েছে ১১০ জনের। সব মিলিয়ে আ’ক্রান্তের সংখ্যা ৮ লাখ ৮০ হাজার ৭৮২ জন। এখন পর্যন্ত মালয়েশিয়ায় করো’নায় মা’রা গেছেন ৬ হাজার ৬১৩ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭ লাখ ৬৫ হাজার ৬১৩ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: