সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গ্যাট’কো দু’র্নীতি মা’মলায় খালেদার অ’প’রাধের প্রাথমিক প্রমাণ মিলেছে

গ্যাট’কো দু’র্নীতিতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অ’প’রাধের প্রাথমিক দু’র্নীতির প্রমাণ মিলেছে। আগামী ছয় মাসের মধ্যে মা’মলা নিষ্পত্তির নির্দেশ হাই’কোর্টের।

বুধবার (১৪ জুলাই) গ্যাট’কো দু’র্নীতি মা’মলার বিষয়ে এই নির্দেশনা দেন হাই’কোর্ট।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দু’র্নীতি দমন কমিশনের উপ-পরিচালক গো’লাম শাহরিয়ার চৌধুরী বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছে’লে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বি’রুদ্ধে তেজগাঁও থা’নায় মা’মলা দায়ের করেন। মা’মলার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রে’প্তার করা হয়। ওই বছরের ১৮ সেপ্টেম্বর জরুরি ক্ষমতা আইনে মা’মলা’টি অন্তর্ভূক্ত করা হয়। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনকে অ’ভিযু’ক্ত করে এ মা’মলার চার্জশিট দাখিল করা হয়।

মা’মলার অ’ভিযোগপত্রে বলা হয়েছে, আ’সামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাট’কোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন।

মা’মলার ২৪ আ’সামির মধ্যে ছয়জন ইতোমধ্যে মা’রা গেছেন। তারা হলেন-সাবেক মন্ত্রী এম সাইফুর রহমান, আব্দুল মান্নান ভূঁইয়া, এম কে আনোয়ার, জামায়াতে ইস’লামীর সাবেক আমির মতিউর রহমান নিজামী, চট্টগ্রাম বন্দরের প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মক’র্তা আহমেদ আবুল কাশেম ও বিএনপি চেয়ারপারসনের ছোট ছে’লে আরাফাত রহমান কোকো।

অন্য আ’সামিরা হলেন, বিএনপির সাবেক মন্ত্রী এম শামছুল ইস’লাম, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান কমোডর জুলফিকার আলী, প্রয়াত মন্ত্রী কর্নেল (অব.) আকবর হোসেনের স্ত্রী’ জাহানারা আকবর, দু’ছে’লে ইসমাইল হোসেন সায়মন এবং এ কে এম মু’সা কাজল, এহসান ইউসুফ, সাবেক নৌ-সচিব জুলফিকার হায়দার চৌধুরী, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক সদস্য এ কে রশিদ উদ্দিন আহমেদ, গ্লোবাল অ্যাগ্রোট্রেড প্রাইভেট লিমিটেডের (গ্যাট’কো) পরিচালক শাহ’জাহান এম হাসিব, গ্যাট’কোর পরিচালক সৈয়দ তানভির আহমেদ ও সৈয়দ গালিব আহমেদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান এ এস এম শাহাদত হোসেন, বন্দরের সাবেক পরিচালক (পরিবহন) এ এম সানোয়ার হোসেন এবং বন্দরের সাবেক সদস্য লুৎফুল কবীর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: