সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইমাম সেজে বোমা বানাতেন আবু নাঈম

নারায়ণগঞ্জের ম’দনপুরে ‌‌‌‌‌‌‌‘জ’ঙ্গি আস্তানা’য় অ’ভিযান শেষে সিটিটিসি প্রধান জানিয়েছেন, ওই বাড়িতে থাকতেন স্থানীয় ম’সজিদের ই’মাম আবু নাঈম ওরফে মেজর ওসামা। তিনি নব্য জেএমবির সাম’রিক শাখার সদস্য। ই’মামতির আড়ালে তিনি সেখানে বো’মা তৈরির পাশাপাশি এ কাজের প্রশিক্ষণ দিতেন।

অ’ভিযান শেষে রোববার গভীর রাতে সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান ঘটনাস্থলে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন।

আসাদুজ্জামান জানান, তিন দিন আগে মিরপুর এলাকা থেকে বারেক ওরফে সাব্বিরসহ তিনজন জ’ঙ্গিকে গ্রে’প্তার করা হয়। এরপর বারেকের দেয়া তথ্যে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রে’প্তার করা হয় ওসামা ওরফে আবু নাইমকে।

আসাদুজ্জামান বলেন, ‘ওসামা নব্য জেএমবির সাম’রিক শাখার একজন সদস্য। জিজ্ঞাসাবাদে সে জানায়, সে নিজে বো’মা তৈরি করে ও বো’মা তৈরি করার একজন প্রশিক্ষক। ওসামা ম’দনপুর এলাকায় স্থানীয় ম’সজিদে দীর্ঘদিন ধরে ই’মামতি করেন। তার বাসায় অ’ভিযান চালিয়ে আম’রা বো’মা তৈরির সরঞ্জাম উ’দ্ধার করেছি। এখানে শক্তিশালী কোনো আইইডি পাওয়া যায়নি। চারটি রিমোট পাওয়া গিয়েছে।

‘এখানে ওসামা তার পরিবার নিয়ে থাকত। তবে কিছুদিন আগে সে তার পরিবারকে বাড়িতে পাঠিয়ে দেয়। তারপর সে বো’মা তৈরির সরঞ্জাম সরবরাহ করে বো’মা তৈরির প্রস্তুতি নিচ্ছিল।’

ম’দনপুরের কেওডালা এলাকায় ওই টিনশেড বাড়িতে অ’ভিযান শুরু হয় রোববার রাত ২টার দিকে।

এর আগে রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচবাড়িয়ায় একটি বাড়িতে অ’ভিযান চালিয়েছে সিটিটিসি। সেই অ’ভিযান শেষ সিটিটিসির প্রধান জানান, সেখান থেকে বিপুল পরিমাণ বো’মা তৈরির সরঞ্জাম উ’দ্ধার করা হয়েছে। অ’ভিযানের সময় ওই বাড়ির ভেতরে তিনটি বো’মা নিষ্ক্রিয় করা হয়েছে। তবে এ সময় কেউ আ’ট’ক হয়নি।

সন্ধ্যা থেকে ঘিরে রাখার পর রোববার রাত ১১টার দিকে নোয়াগাঁও কেন্দ্রীয় জামে ম’সজিদের পাশের সাদা রঙের বাড়িতে ঢোকেন টিমের সদস্যরা। এর পরপরই বাড়ির ভেতর থেকে তিনটি বিকট শব্দ ভেসে আসে।

ঘিরে রাখার প্রায় পাঁচ ঘণ্টা পর রাত ১২টার দিকে সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান বলেন, ‌‘বাড়ির ভেতরে কাউকে পাওয়া যায়নি। তবে আমাদের বোম ডিসপোজাল টিম তিনটি বো’মা নিষ্ক্রিয় করেছে। তারা অনেক শক্তিশালী বো’মা তৈরি করেছে।’

এক তলা ওই বাড়িতে নোয়াগাঁও কেন্দ্রীয় জামে ম’সজিদের মুয়াজ্জিন আব্দুল্লাহ আল মামুন থাকতেন। তাকে ঢাকা থেকে গ্রে’প্তারের কথা জানান মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, ‘এর আগে মামুন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় পু’লিশ বক্সের সামনে একটা শক্তিশালী আইইডি বি’স্ফোরণের চেষ্টা করেছিল। দীর্ঘদিন পর আজ যাত্রাবাড়ী এলাকা থেকে একটি মোটরসাইকেলসহ তাকে আ’ট’ক করি। তার সাথে যে মোটরসাইকেলটি পেয়েছি, সেই বাইক দিয়ে বো’মা পরিবহন করেছিল।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    20
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: