সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

স্কুলেই গরুর খামার!

করো’না অ’তিমা’রিতে বন্ধ থাকায় কক্সবাজার সদরের ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে গরুর খামা’র করা হয়েছে বলে অ’ভিযোগ উঠেছে। স্থানীয়দের অ’ভিযোগ, স্কুল মাঠের দক্ষিণ পূর্ব কোনে অবস্থিত শেখ রাসেল হাউনের নিচতলা, ঢালু সিড়ি ও উপরের তলায় বিভিন্ন আকারের ১৮টি গরু পালন করা হচ্ছে। যদিও স্কুল কর্তৃপক্ষের দাবি, স্থানীয় একটি খামা’রের শেড ভেঙে যাওয়ায় গরুগুলো কিছু দিনের জন্য স্কুলে রাখা হয়েছে। এর আগে এই স্কুলের শহীদ বেদিতে গোবর শুকানোর ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছিল।

সরেজমিন দেখা যায়, বিদ্যালয় মাঠের দক্ষিণ-পূর্ব কোণায় অবস্থিত শেখ রাসেল হাউসের নিচতলা, ঢালু সিঁড়ি ও উপর তলায় বিভিন্ন সাইজের ১৮টি গরু পালন করা হচ্ছে। ছড়িয়ে ছিটিয়ে থাকা গোবর্জ্য অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করেছে।

স্থানীয়দের অ’ভিযোগ, গরু লালন-পালন করছেন বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক গিয়াস উদ্দিন, মোজাম্মেল হক ও আবু বক্কর।

জানা গেছে, শেখ রাসেল হাউস সাইক্লোন শেল্টার কা’ম একাডেমিক ভবন। বিভিন্ন সময় ভবনটি হোস্টেল হিসেবে ব্যবহার করা হয়। ভবনটির খালি জায়গার চারপাশে ঘেরা দিয়ে বর্তমানে তাতে গরুর খামা’র করা হচ্ছে। স্থানীয়রা দৈনিক শিক্ষাডট’কমকে জানান, দিনের বেলা ছোট গরুগুলো বিদ্যালয়ের সবুজ মাঠে চড়ানো হয় আার বড় গরুগুলোর পরিচর্যা চলে শেখ রাসেল হাউসে।

এদিকে স্কুলে গরুর খামা’র করাকে কেন্দ্র করে ঈদগাঁও এলাকার স্থানীয়রা অসন্তোষ প্রকাশ করেছেন। বিষয়টি নিয়ে সচেতন মহলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

জানতে চাইলে বিদ্যালয় প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত রোববার দুপুরে দৈনিক শিক্ষাডট’কমকে বলেন, স্কুলের গরুর খামা’র করা হচ্ছে ঘটনাটি সত্য না। স্থানীয় একটি খামা’র ক্ষতিগ্রস্থ হয়েছে। খামা’রটি ভেঙে গেছে। তাই গরুগুলোকে স্কুলে রাখার অনুমতি দেয়া হয়েছে। তারা কয়েকদিনের মধ্যে গরুগুলো নিয়ে যাবে।

জানা গেছে, গেল বিজয় দিবসের আগে একই বিদ্যালয়ের শহীদ বেদিতে গোবর শুকানোর ঘটনায় তোলপাড় হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। খবর পেয়ে উপজে’লা ছাত্রলীগ শহীদ মিনারটি পরিস্কার করেন। বিদ্যালয় কর্তপক্ষ তিন সদস্য বিশিষ্ট ত’দন্ত কমিটি গঠন করলেও তা আলোর মুখ দেখেনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: