সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৩ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আইসিইউর জন্য হাহাকার, ছটফট করে তিন রোগীর মৃত্যু

ফেনীতে করো’নায় আ’ক্রান্ত রোগী মো. মোস্তফাকে (৬৭) শ্বা’সক’ষ্ট বেড়ে যাওয়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থা’নান্তর করা প্রয়োজন বলে জানিয়ে দেন চিকিৎসকরা। গত বুধবার বিকেল থেকে রোগীর স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আইসিইউর জন্য ধরনা দিতে থাকেন। ফেনী জেনারেল হাসপাতা’লে ১০ শয্যার আইসিইউ রোগীতে পূর্ণ থাকায় রোগীকে কোভিড সাধারণ ওয়ার্ডে অক্সিজেন দিয়ে রাখা হয়। সেখানেই ছটফট করতে করতে বৃহস্পতিবার বিকেলে তিনি মা’রা যান।

ফেনী জেনারেল হাসপাতা’লে আইসিইউ শয্যার জন্য এভাবেই হাহাকার চলছে। জেনারেল হাসপতাল ছাড়াও ফেনী ডায়াবেটিক হাসপাতা’লে তিন শয্যার আইসিইউ বেডের একটিও খালি নেই বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। আইসিইউর জন্য প্রতিনিয়ত করো’নায় আ’ক্রান্তদের স্বজনেরা বারবার ধরনা দিচ্ছেন চিকিৎসকদের কাছে। কিন্তু শয্যাসংকটে তাঁরা নিরুপায় থাকায় বাড়ছে মৃ’ত্যুর সংখ্যা। বৃহস্পতিবার বিকালে তিন ঘণ্টায় জেনারেল হাসপাতা’লে তিনজন রোগী মা’রা যান বলে জানিয়েছেন ফেনী জেনারেল হাসপাতা’লের আবাসিক চিকিৎসা কর্মক’র্তা (আরএমও) মো. ইকবাল হোসেন ভূঞা।

আরএমও মো. ইকবাল হোসেন ভূঞা জানান, জ্বরের পাশাপাশি শ্বা’সক’ষ্ট দেখা দেয়ায় ফেনী সদর উপজে’লার মোটবী ইউনিয়নের আফজালুর রহমানকে (৭৫) প্রথমে ফেনী ডায়াবেটিক হাসপাতা’লে নেয়া হয়।

সেখানে করো’না ওয়ার্ডে শয্যা খালি না থাকায় বৃহস্পতিবার দুপুরে ফেনী জেনারেল হাসপাতা’লে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তিনি মা’রা যান। তাঁর আগে জেনারেল হাসপাতা’লের করো’না ওয়ার্ডে হালিমা খাতুন (৭০) নামের কুমিল্লার চৌদ্দগ্রামের এক রোগী মা’রা যান।

ফেনী জেনারেল হাসপাতা’লের তত্ত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী বলেন, করো’না ওয়ার্ডে পজিটিভ রোগী আছেন ৩৪ জন। উপসর্গ নিয়ে আছেন আরও ৬৩ জন। হাসপাতা’লে রোগীদের আইসিইউর চাহিদা থাকলেও খালি না হলে নতুন কাউকে ভর্তি করা যাচ্ছে না। তবে হাসপাতা’লে কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থার পাশাপাশি সিলিন্ডার দিয়েও রোগীদের অক্সিজেন সেবা দেয়া হচ্ছে। দিনে অন্তত চারবার করে অক্সিজেন সিলিন্ডার রিফিল করতে হচ্ছে। আইসিইউ, কোভিড ওয়ার্ডের পজিটিভ এবং উপসর্গের মোট ৭৯ জনকে অক্সিজেন দিতে হচ্ছে। ফলে চিকিৎসক ও নার্সদের হিমশিম খেতে হয়।

এদিকে ফেনী ডায়াবেটিক হাসপাতা’লের ভা’রপ্রাপ্ত পরিচালক মোয়াজ্জেম হোসেন জানান, ডায়াবেটিক হাসপাতা’লের আইসিইউতে করো’না উপসর্গ নিয়ে ৪১ জন রোগী ভর্তি রয়েছেন। শয্যা খালি না থাকায় নতুন রোগী ভর্তি করা সম্ভব হচ্ছে না।

সিভিল সার্জন ডা. রফিক উস সালেহীন জানান, বৃহস্পতিবার রাত পর্যন্ত ফেনীতে ৫ হাজার ১১৭ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। করো’না ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে জে’লায় কর্ম’রত সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনসহ এ পর্যন্ত ৮০ জনের মৃ’ত্যু হয়েছে। একই সময়ে জে’লায় সুস্থ্য হয়েছেন ৪ হাজার ৪০ জন। আ’ক্রান্তের তুলনায় মৃ’ত্যুহার ১.৬১ শতাংশ।

প্রসঙ্গত, করো’নার উপসর্গ নিয়ে গত দেড় মাসে জে’লায় অন্তত অর্ধশতজন মা’রা গেছে বলে সরকারি ও বেসরকারি বিভিন্ন হাসপাতাল ও জনপ্রতিনিধিদের সূত্রে জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: