সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পর্বতের চূড়ায় লেগে বি’ধ্বস্ত হয় রাশিয়ার বিমান, ১৯ ম’রদেহ উ’দ্ধার

রাশিয়ার বি’ধ্বস্ত বিমানের উ’দ্ধারকারী দলের কর্মক’র্তারা জানিয়েছেন,পর্বতের চূড়ার সঙ্গে সং’ঘর্ষে বিমানটিধ্বং,স হয়। তারা ১৯টি ম’রদেহ উ’দ্ধারের কথাও জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার রাশিয়ার ফার ইস্ট অঞ্চলের কা’মচাট’কা উপদ্বীপে এন-২৬ নামে একটি যাত্রীবাহী বিমান বি’ধ্বস্ত হয়। উড়োজাহাজটি কা’মচাট’কার প্রধান শহর পেত্রোপাভলো’ভস্ক-কা’মচাটস্কি থেকে উপকূলীয় শহর পালানাতে যাচ্ছিল।

রয়টার্সের খবরে বলা হয়, উড়োজাহাজটির ২৮ আরোহীর মধ্যে ২২ জন সাধারণ যাত্রী ও ছয়জন ক্রু ছিলেন। তাদের মধ্যে পালানার মেয়র অলভা মোখিরেভাও ছিলেন।

স্থানীয় সময় মঙ্গলবার বেলা ২টা ৪০ মিনিটে রওনা হওয়ার পর পালানা বিমানবন্দর থেকে ৯ কিলোমিটার দূরে থাকতে উড়োজাহাজটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তখন উড়োজাহাজটির অবতরণের ১০ মিনিট বাকি ছিল।

দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয় দুর্ঘ’টনাস্থলে একটি হেলিকপ্টার ও কয়েকটি উ’দ্ধারকারী দল পাঠানোর পর রাত ৯টা ৬ মিনিটে উড়োজাহাজটিরধ্বং,সাবশেষের সন্ধান মেলে।

রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানায়, উড়োজাহাজটি খা’রাপ আবহাওয়ার কারণে বি’ধ্বস্ত হয়ে থাকতে পারে। দুর্ঘ’টনার সময় ওই এলাকা মেঘাচ্ছন্ন ছিল বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলোও।

রাশিয়ার বিমান চলাচলবিষয়ক সংস্থা জানায়,ধ্বং,সাবশেষগুলো বিমানবন্দরের রানওয়ে থেকে চার-পাঁচ কিলোমিটার দূরে উপকূলীয় এলাকায় পাওয়া গেছে।

উ’দ্ধারকারী দলের সদস্যরা জানিয়েছেন, দুর্ঘ’টনার যে চিত্র দেখা গেছে, তাতে ওই বিমানটির কোনো যাত্রী বা ক্রু-এর জীবিত থাকার আশা নেই।

কা’মচাট’কার গভর্নর ভ্লাদিমির সোলোদভ নি’হতদের প্রত্যেকের পরিবারকে ৩ দশমিক ৫ বিলিয়ন রুবল (৪৭ হাজার ডলার) দেয়ার প্রতিশ্রুতিসহ প্রদেশজুড়ে তিন দিনের শোক ঘোষণা করেছেন।

রাশিয়ার এএন২৬ বিমানগুলো তৈরি করা হয়েছিল সাবেক সোভিয়েত আমলে, ১৯৬৯ সাল থেকে ১৯৮৬ সালের মধ্যে। সম্প্রতি যে বিমানটি দুর্ঘ’টনাকবলিত হয়েছে সেটি প্রস্তুত করা হয়েছিল ১৯৮২ সালে।

এর আগে ২০১২ সালে এন-২৬ মডেলের অ’পর একটি উড়োজাহাজ কা’মচাট’কার একটি জঙ্গলে বি’ধ্বস্ত হয়ে ১০ জন নি’হত হয়। ওই উড়োজাহাজের দুই পাইলটই ম’দ্যপ অবস্থায় ছিলেন বলে সে সময় ত’দন্তে বেরিয়ে আসে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: