সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২৪ ঘন্টায় করোনায় ২০১জনের মৃত্যু

দেশে করোনা ভাই’রাসের শনাক্ত ও মৃ’ত্যুর সংখ্যা বেড়েই চলছে। এর মধ্যে করোনা ও করোনার উপসর্গে উচ্চঝুঁ’কিতে রয়েছে দেশের বিভিন্ন জে’লা। আজ ২৪ ঘন্টায় দেশে করো’নায় আরও ২০১ জনের প্রা’ণহানি হয়েছে। শনাক্ত ১১ হাজার ১৬২ জন। এ নিয়ে মোট মৃ’তের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৫৯৩ জনে। মোট শনাক্ত ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন। আজ বুধবার (৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করো’না বিষয়ক নিয়মিত সংবাদ বি’জ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর মধ্যে করোনা ও করোনার উপসর্গে উচ্চঝুঁ’কিতে রয়েছে রাজশাহী, খুলনা, কুষ্টিয়া, টাঙ্গাইল ও সাতক্ষীরা জে’লা। গত ২৪ ঘণ্টায় ২৫ জে’লায় ১৯৭ জনের মৃ’ত্যু হয়েছে। বুধবার (৭ জুলাই) জে’লা প্রশাসন ও সিভিল সার্জনরা এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী: রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ২০ জনের মৃ’ত্যু হয়েছে। তারা সবাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতা’লের করো’না ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেছেন। এর মধ্যে করো’নায় ২ জন ও উপসর্গ নিয়ে ১৮ জন মা’রা গেছেন। গত ২৪ ঘণ্টায় ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ৯৮ জনের করো’না শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ৯২ শতাংশ।

খুলনা: খুলনায় গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত ও উপসর্গ নিয়ে ২২ জনের মৃ’ত্যু হয়েছে। এর মধ্যে করো’না ১৩০ শয্যার ডেডিকে’টেড হাসপাতলে ১০ জন, খুলনা জেনারেল হাসপাতা’লে ৫ জন, আবু নাসের বিশেষায়িত হাসপাতা’লে ২ জন এবং বেসরকারি গাজী মেডিকেলে ৫ জন মা’রা গেছেন। করো’নায় ২১ জন এবং উপসর্গ নিয়ে ১ জন মা’রা গেছেন। গত ২৪ ঘণ্টায় ১৬৫ জনের নমুনা পরীক্ষা ১০২ জনের করো’না শনাক্ত হয়।

বরিশাল: বরিশালে গত ২৪ ঘণ্টায় শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লের করো’না ওয়ার্ডে ৭ জন মা’রা গেছে। করো’নায় ৫ জন ও উপসর্গ নিয়ে ৭ জন মা’রা গেছেন। জে’লায় নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছে ১৭৩ জন। শনাক্তের হার ৬৯ দশমিক ১৪ শতাংশ। বর্তমানে মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে ২১০ জন করো’না রোগী। এর মধ্যে ৪৯ জন করো’না ওয়ার্ডে বাকি ১৬১ জন আইসোলেসন ওয়ার্ডে।

পঞ্চগড়: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে আরও একজনের মৃ’ত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪৬ জনের করো’না শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করো’না রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩২৫ জন। এ পর্যন্ত জে’লায় ২৮ জনের মৃ’ত্যু হয়েছে। সুস্থ হয়েছে ৮৭৮ জন।

টাঙ্গাইল

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জন মা’রা গেছেন। করো’নায় ৪ জন ও উপসর্গ নিয়ে ২ জন মা’রা গেছেন। একই সময়ে ৫৪২টি নমুনা পরীক্ষায় ২৭৭ জনের করো’না শনাক্ত হয়। শনাক্তের হার ৫১ দশমিক ১০ শতাংশ। এদিকে প্রতিদিন করো’না আ’ক্রান্ত ও মৃ’ত্যুর তালিকা দীর্ঘ হওয়ায় চিকিৎসকরা চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে।

ফরিদপুর

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করো’না আ’ক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৯ জন মা’রা গেছেন। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতা’লে তারা চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেছেন। একই সময়ে ৩৫৪ নমুনা পরীক্ষার নতুন করে আরও ১৬৩ জনের করো’না শনাক্ত হয়। বর্তমানে হাসপাতা’লে ভর্তি আছে ২৯৭ জন।

কুড়িগ্রাম

কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় করো’নায় দুজনের মৃ’ত্যু হয়েছে। একই সময়ে ১১৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করো’না শনাক্ত হয়েছে। মৃ’তরা জে’লা সদর হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেছেন।

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় করো’নায় ৪ জনের মৃ’ত্যু হয়েছে। ২২৫টি নমুনা পরীক্ষায় নতুন করে ১০৮ জনের করো’না শনাক্ত হয়েছে। বর্তমানে জে’লায় শনাক্তের হার ৪৮ শতাংশ। এ অবস্থায় রোগীর ভিড়ে জায়গা সংকটে পরে মেঝেতেই চিকিৎসা নিচ্ছে। করো’নায় আ’ক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতা’লে ও ক্লিনিকে মা’রা গেছে চারজন।

সাতক্ষীরা

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতা’লে গত ২৪ ঘণ্টায় করো’না উপসর্গ নিয়ে ৯ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে জে’লায় ৩৮৫ জন করো’না উপসর্গ নিয়ে মা’রা গেল। আর করো’না পজেটিভ রোগী মা’রা গেছে ৭৬ জন। এদিকে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের পজেটিভ হয়েছে। যার আ’ক্রান্তের হার দাড়ালো ২৫ দশমিক ৬ শতাংশ।

চট্টগ্রাম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করো’না আ’ক্রান্ত হয়ে ৪ জন মা’রা গেছেন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৬১১ জনের করো’না শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৬৫ জন ও বিভিন্ন উপজে’লার ১৪৬ জন রয়েছেন।

কুষ্টিয়া

কুষ্টিয়া জেনারেল হাসপাতা’লে ২৪ ঘণ্টায় করো’না ও উপসর্গ নিয়ে ১৬ জনের মৃ’ত্যু হয়েছে। এর মধ্যে করো’নায় আ’ক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গ নিয়ে ৬ জন মা’রা গেছেন। ৮০১ জনের নমুনা পরীক্ষায় ২৩৪ জনের করো’না শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ২৩৪ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৯৬ জন, দৌলতপুরের ৪৭ জন, কুমা’রখালীর ৩৯ জন, ভেড়ামা’রার ১৭ জন, মিরপুরের ১৬ জন ও খোকসার ১৯ জন রয়েছেন।

নড়াইল

নড়াইলে গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে আরও ৪ জনের মৃ’ত্যু হয়েছে।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় একদিনে করোনায় আ’ক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃ’ত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ১৩০ জন। তাদের মধ্যে সদর উপজে’লায় ৫০, আলমডাঙ্গায় ৩২, দামুড়হুদায় ২০ এবং জীবননগরে ২৮ জন রয়েছেন। বর্তমানে জে’লায় আ’ক্রান্ত রোগী এক হাজার ৫৯১ জন।

বগুড়া

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১৬ জনের মৃ’ত্যু হয়েছে।

নওগাঁ

নওগাঁয় গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে আরও ৪ জনের মৃ’ত্যু হয়েছে।

নাটোর

নাটোরে গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জন মা’রা গেছেন। তারা সবাই নাটোর সদর হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেছেন। ৩৪০ জনের নমুনা পরীক্ষায় ১২৯ জনের করো’না শনাক্ত হয়েছে। আ’ক্রান্তের হার ৩৭ দশমিক ৯৪ শতাংশ।

ঝিনাইদহ

সীমান্তবর্তী জে’লা ঝিনাইদহে একদিনে করোনায় আ’ক্রান্ত ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃ’ত্যু হয়েছে। এছাড়াও নতুন করে করো’নায় আ’ক্রান্ত হয়েছে ১৫৬ জন। আ’ক্রান্তের হার ৩৪ দশমিক ১৩ ভাগ। এ নিয়ে জে’লায় মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ১৭৬ জন। এদিকে সদর হাসপাতা’লের করো’না ইউনিটে বর্তমানে ১১৫ জন রোগি চিকিৎসাধীন রয়েছে।

বাগেরহাট

গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে করোনাভাই’রাসে আরও ৩ জন মা’রা গেছেন। বাগেরহাট সদর হাসপাতা’লের করো’না ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মা’রা গেছেন। একই সময়ে ৪০২ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জনের করো’না শনাক্ত হয়েছে। শনাক্তের ২৯ দশমিক ৪২ শতাংশ।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় করো’নাভাই’রাসে আ’ক্রান্ত সাদেক হোসেন (৬০) নামে এক ব্যক্তির মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে জে’লায় করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যা ৬৭ জনে দাঁড়িয়েছে।

সিলেট

গত ২৪ ঘণ্টায় সিলেটে করো’নাভাই’রাসে আরও ৯ জনের মৃ’ত্যু হয়েছে। একই সময়ে করো’নায় আ’ক্রান্ত হয়েছে আরও ২১৩ জন। মৃ’তরা সবাই হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেছেন।

ময়মনসিংহ

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতা’লের করো’না ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃ’ত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন করো’নায় এবং চারজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান। গত ২৪ ঘণ্টায় জে’লায় ৭২১ জনের নমুনা পরীক্ষা করে ১৯৭ জনের শরীরে করো’নার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৭.৩২ শতাংশ।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে করো’নায় আ’ক্রান্ত আরও দুইজনের মৃ’ত্যু হয়েছে। এ পর্যন্ত মৃ’ত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২২৭ জনে। এছাড়া ৪৯৭ জনের নমুনা সংগ্রহের মধ্যে ১৫৬ জন আ’ক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। আ’ক্রান্তের হার বর্তমানে ৩১ দশমিক ৩৯ শতাংশ। নগরীর খানপুরে ৩০০ শয্যাবশিষ্ট করো’না হাসপাতা’লের আইসোলেশন সেন্টার ও আইসিউতে রোগি ভর্তির সংখ্যাও প্রতিদিন বাড়ছে।

যাশোর

গত ২৪ ঘণ্টায় যশোরে করো’নাভাই’রাসে আরও ১৪ জনের মৃ’ত্যু হয়েছে। এ সময় নতুন করে ১ হাজার ২০ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৩৭৩ জনের। এর মধ্যে যশোর সদরে সবচেয়ে বেশি আ’ক্রান্ত হয়েছে ২০৩ জন। এ ছাড়া কেশবপুরে ২৬ জন, ঝিকরগাছায় ৩০ জন, অভ’য়নগরে ৫২ জন, মনিরামপুরে ২৭ জন, বাঘারপাড়ায় ১২ জন, শার্শায় ১৯ জন এবং চৌগাছায় চারজন রয়েছেন। এই নিয়ে জে’লায় করো’না শনাক্ত হয়েছে ১৪ হাজার ১৭০ জন।

দিনাজপুর

দিনাজপুরে একদিনে করো’নায় আরও তিনজনের মা’রা গেছেন। এ পর্যন্ত মোট মৃ’তের সংখ্যা ১৮৬ জন। ৩১২টি নমুনা পরীক্ষায় নতুন করে ১১১ জন আ’ক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত মোট আ’ক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৭২২ জন। এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতল ও সদর জেনারেল হাসপাতা’লে ভর্তি রয়েছে ১৯৫ জন।

জামালপুর

জামালপুরে একদিনে করো’নাভাই’রাসে আরও ৪ জনের মৃ’ত্যু হয়েছে। তারা সবাই হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেছেন।

বিশ্ব করো’না: ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে সারা বিশ্বে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৭ হাজার ৯৩০ জন। এতে বিশ্বজুড়ে মৃ’তের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৮ হাজার ৬১৩ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাই’রাসটিতে নতুন করে আ’ক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৫৬ জন। এতে মহামা’রির শুরু থেকে ভাই’রাসে আ’ক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৫৩ লাখ ৫৪ হাজার ৭৩৬ জনে।

করো’নাভাই’রাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যু’ক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৬ লাখ ১৮ হাজার ৯৭৩ জন করো’নায় আ’ক্রান্ত এবং ৬ লাখ ২১ হাজার ৬০৩ জন মা’রা গেছেন। লাতিন আ’মেরিকার দেশ ব্রাজিল করো’নায় আ’ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ’ত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

গত একদিনে দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১ হাজার ৭৮৭ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৫০৪ জন। অ’পরদিকে মহামা’রির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৮ লাখ ৫৫ হাজার ১৫ জন এবং মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ২৭ হাজার ১৬ জনের।

অন্যদিকে করো’নায় আ’ক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা’রত। তবে ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৯৩০ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৯৫৭ জন। দেশটিতে মোট আ’ক্রান্ত ৩ কোটি ৬ লাখ ৬২ হাজার ৮৯৬ জন এবং মা’রা গেছেন ৪ লাখ ৪ হাজার ২৪০ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: