সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী: বাবুনগরী

কঠোর লকডাউনের মধ্যেই বেশ কয়েকটি দাবি নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় এসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কা’মালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও মহাসচিবসহ চার নেতা। বৈঠকটি ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন হেফাজতের আমির।

মঙ্গলবার (৬ জুলাই) রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতে ইস’লামের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে বাবুনগরী বলেন, মন্ত্রী তাদের দাবিগুলো মেনে নেওয়ার মৌখিক আশ্বা’স দিয়েছেন।

সোমবার (৫ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে হেফাজত নেতারা একটি কালো রঙের গাড়িতে করে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে ঢোকেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী আলোচনার পর রাত সাড়ে ১০টার দিকে মন্ত্রীর বাসভবন ত্যাগ করেন তারা। এ সময় সংবাদমাধ্যমকর্মীদের প্রশ্নের কোনো উত্তরই দেননি।

বাবুনগরী আজ বলেন, ‘বৈঠকে আলেম-উলামাদের মুক্তি, মিথ্যা মা’মলা প্রত্যাহার, গ্রে’প্তার ও হয়’রানি বন্ধ এবং কওমি মাদরাসা খুলে দেওয়ার দাবি জানিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দাবিগুলো মেনে নেওয়ার মৌখিক আশ্বা’স দিয়েছেন।’
তিনি বলেন, ‘আম’রা বলেছি, হেফাজতের বি’রুদ্ধে যে সহিং’সতার অ’ভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। কিছু দুষ্কৃতকারী হেফাজতের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে পরিস্থিতি ঘোলাটে করেছে। তাদের খুঁজে বের করারও দাবি জানিয়েছি।’
আজকের বৈঠকে উপস্থিত ছিলেন, হেফাজতের মহাসচিব নুরুল ইস’লাম জেহাদি, জ্যেষ্ঠ নায়েবে আমির আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমির আবদুল আওয়াল, প্রচার সম্পাদক মুহিউদ্দীন রাব্বানী, আবদুল কাইয়ুম সুবহানী ও জহুরুল ইস’লাম।

এর আগে গত ৪ মে নুরুল ইস’লাম জিহাদীর নেতৃত্বে হেফাজতের নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন। হেফাজতের নেতাকর্মীদের মুক্তির দাবি ও কোনো ধরনের সহিং’সতা না করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন তারা।
গত মা’র্চে ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতাকে কেন্দ্র করে বি’ক্ষোভ ও সহিং’স ঘটনার পর হেফাজতে ইস’লামের বি’রুদ্ধে কঠোর অবস্থান নেয় সরকার।

সংগঠনের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইস’লামাবাদীসহ প্রায় অর্ধশত নেতাকে গ্রে’প্তার করা হয়। ধরপাকড়ের মধ্যে সরকারের সঙ্গে স’ম্পর্ক স্বাভাবিক করতে একপর্যায়ে হেফাজতের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে গ্রে’প্তার নেতাদের বাদ দিয়ে হেফাজতের নতুন কমিটি গঠন করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: