সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিষেধাজ্ঞা অমান্য করে মাদ্রাসা খোলা, ৫ মাদরাসাকে লক্ষাধিক টাকা জ’রিমানা

সরকার ঘোষিত কঠোর লকডাউনের মধ্যেও নির্বিঘ্নে চলছে কুমিল্লার চান্দিনা উপজে’লার কওমি মাদরাসাগুলোর কার্যক্রম। সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী সব শিক্ষা প্রতিষ্ঠানের সাথে কওমি মাদরাসাও বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করে মাদরাসাগুলো চালিয়ে যাচ্ছিল তাদের শিক্ষা কার্যক্রম। লকডাউনের ঘোষণার পরও মাদরাসা খোলা রেখে কার্যক্রম পরিচালনা করায় অ’ভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আ’দালত।

এসময় উপজে’লার দোল্লাই নবাবপুর ইউনিয়নের ৫টি কওমি মাদরাসা খোলা রাখায় নগদ ১ লাখ ১০ হাজার টাকা জ’রিমানা আদায় করে করা হয়। গতকাল রোববার দুপুরে এ অ’ভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আ’দালত।

ওই ৫টি মাদরাসা হলো রিয়াজুল জান্নাত মহিলা মাদরাসা, দারুল কুরআন মাদরাসা, তাহফিজুল কুরআন মাদরাসা, নূরে ম’দিনা সুন্নীয়া হাফিজিয়া মাদরাসা এবং নাজাত মহিলা মাদরাসা।

মাদরাসায় শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার অ’প’রাধে প্রতিষ্ঠানের প্রধান সফিকুর রহমান, মো. ফয়েজুল্লাহ, মো. মিজানুর রহমান,মো. সাখাওয়াত হোসেন ও মো. নুরুল ইস’লামকে মোট ১ লাখ ১০ হাজার টাকা জ’রিমানা করা হয়।

আ’দালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া খানম ওই অ’ভিযান পরিচালনা করেন। এসময় চান্দিনা থা’না পু’লিশ ভ্রাম্যমাণ আ’দালতকে সহযোগিতা করেন।

তিনি জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় মাদরাসা কর্তৃপক্ষের কাছ থেকে ১ লাখ ১০ হাজার টাকা জ’রিমানা আদায় করা হয়। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে অ’ভিযান অব্যাহত থাকার আশ্বা’স দেন।

এদিকে, নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখার অ’প’রাধে আরও ২২ হাজার ৫০০ টাকা জ’রিমানা আদায় করেন উপজে’লা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার । এ ভ্রাম্যমাণ আ’দালতে উভ’য় টিমে মোট ২৮টি মা’মলা দায়ের করা হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডট’কমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মা’র্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 38
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    38
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: