সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সরকারি খরচে ব্রিটেনে পড়াশোনা, বেড়েছে আবেদনের সময়


ব্রিটেনে অ্যাকচুয়ারিয়াল সায়েন্স ও অ্যাকচুয়ারিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে মাস্টার্স প্রোগ্রামের জন্য বৃত্তি ঘোষণা করেছে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়। ২০২১-২২ অর্থবছরে মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ বৃত্তি ঘোষণা করেছে। এ বৃত্তি পেতে আবেদনের শেষ সময় ৩১ মে থাকলেও তা বাড়িয়ে ১৫ জুলাই পর্যন্ত করা হয়েছে।

যোগ্যতা:

১. যু’ক্তরাজ্যের সিটি ইউনিভা’র্সিটি অব লন্ডনের কাস বিজনেস স্কুল (এখন দ্য বিজনেস স্কুল নামে পরিচিত) থেকে শর্তহীন অফার লেটার (ফুল টাইম) থাকতে হবে।

২. ৩১ আগস্ট তারিখে বয়সসীমা হতে হবে সর্বোচ্চ ৩৫ বছর।

৩. সরকারি কর্মক’র্তার ক্ষেত্রে চাকরি স্থায়ী হতে হবে এবং চাকরিতে প্রবেশের পর বিদেশে কোনো মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে থাকলে অযোগ্য বিবেচিত হবেন।

৪. আবেদনকারীকে গণিত/ফলিত গণিত/পরিসংখ্যান/ফলিত পরিসংখ্যান বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে। বিদেশে করা স্নাতক বা মাস্টার্স ডিগ্রির ক্ষেত্রে ইউজিসি কর্তৃক সমমানের সার্টিফিকেট জমা দিতে হবে।

৫. এরইপূর্বে সরকারি–বেসরকারি বা আন্তর্জাতিক কোনো পূর্ণাঙ্গ বৃত্তি বা ফেলোশিপপ্রাপ্ত ব্যক্তিরা এ স্কলারশিপের জন্য যোগ্য বিবেচিত হবেন না।

৬. শিক্ষাজীবনে কমপক্ষে তিনটি প্রথম বিভাগ/শ্রেণি বা সমমান থাকতে হবে অথবা সিজিপিএ ৪–এর স্কেলে ন্যূনতম ৩. ৫ বা ৫-এর স্কেলে ন্যূনতম ৪. ৫ থাকতে হবে অথবা ৭৫ শতাংশ বা তদূর্ধ্ব নম্বর থাকতে হবে।

৭. কম্পিউটার স’ম্পর্কে ওয়ার্ড, উইন্ডোজ, এক্সেল, অ্যাক্সেস, পাওয়ার পয়েন্ট, ইমেইল, ইন্টারনেট ব্রাউজিংয়ের অ’ভিজ্ঞতা রয়েছে, দেশবিদেশের জার্নালে গবেষণামূলক প্রবন্ধ প্রকাশ করেছেন এবং বিবাহিত প্রার্থীর ক্ষেত্রে যাদের অনধিক ২ সন্তান রয়েছে এমন প্রার্থী অগ্রাধিকার পাবেন।

নিয়মাবলী:

আগ্রহীরা অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (http://www.fid.gov.bd) এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ওয়েবসাইট (http://www.idra.gov.bd) থেকে বৃত্তি প্রোগ্রামের জন্য আবেদন ফরম ডাউনলোড করে আবেদন করতে পারবেন।

আবেদনে যা লাগবে: 

৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সনদ, পরীক্ষার মা’র্কশিপ/গ্রেড পয়েন্টের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের কপি, পাসপোর্টের সত্যায়িত কপি, টোফেল, আইইএলটিএস (একাডেমিক) পরীক্ষার ফলাফলের সত্যায়িত কপি।

আবেদনের ঠিকানা:

উল্লিখিত কাগজপত্রসহ আবেদন ফরম রেজিস্টার্ড ডাকযোগে বা সরাসরি নির্ধারিত সময়ের মধ্যে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, ৩৭/এ, দিলকুশা বা/এ, ঢাকা ঠিকানায় পাঠাতে হবে।

বৃত্তি বি’জ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 4.4K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    4.4K
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: