সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রোজগারের সব টাকা দিয়েছেন পরিবারে, ২ বছর ধরে প্রবাসে হাসপাতা’লে পড়ে আছেন, নিতে চাচ্ছেনা পরিবার

বাস্তবের নি’র্মমতা কখনও গল্প সিনেমাকেও হার মানায়। মুন্সিগঞ্জের রুহুল আমিনের ক্ষেত্রেও ঘটছে তেমনই নির্ম’মতা। দু’বছর ধরে সৌদি আরবের হাসপাতা’লে আশ্রিত হয়ে চিকিৎসাধীন আছেন রুহুল আমিন। সম্পূর্ণ মানবিক কারণে হাসপাতাল রুহুল আমিনকে দু’বছর ধরে রাখছে এবং চিকিৎসা দিচ্ছে! এইটুকুকে যদি রুহুল আমিনের সুপ্রসন্ন ভাগ্য বলা যায়, ঠিক বিপরীতেই তার মত দু’র্ভাগাও যেন জগতে খুব বেশি নেই। তার নিজের পরিবারই তাকে স্বীকার করছে না। দেশে গ্রহণ করতে চাইছে না! এ নি’র্মমতা কি সিনেগল্পকেও হার মানায় না?

মুন্সিগঞ্জ জে’লার শ্রীনগর থা’নার উত্তর কা’মা’র গ্রামের তোফাজ্জল হোসেনের সন্তান রুহুল আমিন। দীর্ঘদিন ধরে বিদেশ করে পরিবারের সুখের জন্য কাজ করলেও, অ’সুস্থ রুহুল আমিন পাচ্ছেন না পরিবারের কোন সহানুভূতি! ব্রেন স্ট্রো’ক করে রুহুল আমিনের আশ্রয় হয় সৌদি আরবের হাসপাতা’লে। ক’রো’নার পূর্ববর্তী সময়ে তিনি দাম্মাম সেন্ট্রাল হাসপাতা’লে চিকিৎসাধীন ছিলেন। ক’রো’না পরিস্থিতি ম’হামা’রিতে রূপ নিলে তাকে রাফায়া শহরের ক্বারাইয়া উলায়া হাসপাতা’লে স্থা’নান্তর করা হয়। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন আছেন। বাংলাদেশ দূতাবাস রিয়াদের তত্বাবধানে একাধিকবার তাকে দেশে পাঠানোর উদ্যোগ গ্রহণ করা হয়। দেশের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয় বারবার, দুঃখ’জনকভাবে রুহুল আমিনকে গ্রহণ করতে এগিয়ে আসেনি পরিবার!

দূতাবাস কর্মক’র্তাগণ মানবিক কারণে হাসপাতা’লের সঙ্গে যোগাযোগ র’ক্ষা করে চলেছেন। চেষ্টা চালিয়ে যাচ্ছেন রুহুল আমিনকে দেশে পাঠিয়ে দিতে। এয়ারপোর্টে রুহুল আমিনকে গ্রহণ করার মত পরিবারের কোন সদস্যকে পেতেই বারবার ব্যর্থ হচ্ছেন দূতাবাস কর্মক’র্তাগণ। রুহুল আমিনের পরিচিত এক সূত্রে জানা যায়, সুস্থ থাকাকালীন রুহুল আমিনের আর্থিক লেনদেনে পরিবার খুশী ছিল না! সূত্রমতে, রুহুল আমিন সদাচার করেনি পরিবারের সঙ্গে, ভু’ক্তভো’গী পরিবার তাই আজ আর রুহুল আমিনকে স্বীকার করতে রাজি নয়!

সূত্রের কথা সত্য ধরে নিয়েও বলা যায়, গু’রুতর অ’সুস্থ মানুষটি যদি অ’তীতে ভুল করেও থাকে, এই জীবন সায়াহ্নে পরিবারের কাছ থেকে আরেকটু মানবিকতা এবং সহানুভূতি তিনি পেতেই পারেন। প্রবাসে রুহুল আমিনের আয়ের অর্থের খানিকটাও কী’ পরিবার ভোগ করেনি কখনও? রিয়াদ দূতাবাসের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে, রুহুল আমিনকে গ্রহণ করার মত কোন আত্মীয় পরিজন যদি থেকে থাকেন, তাহলে অনুগ্রহ করে নিচের নাম্বারে যোগাযোগ করুন: মোহাম্ম’দ ফয়সাল, আইন সহকারী, 00966568301414

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 91
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    91
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: