সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিষিদ্ধ হতে পারে হেফাজতে ইসলাম


বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী’তে সরকার পতনের উদ্দেশ্যে দেশব্যাপী তা’ণ্ডব চালানোর পর চাপের মুখে কিছুদিন চুপ থাকলেও আবারো মা’থা তোলার চেষ্টা করছে জ’ঙ্গিবাদী সংগঠন হেফাজতে ইস’লাম।গত রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আবারো দেশব্যাপী তা’ণ্ডব চালানোর হু’মকি দিয়েছেন হেফাজতে ইস’লামের আমির জুনায়েদ বাবুনগরী। এর প্রেক্ষিতে সরকার জ’ঙ্গিবাদী এ সংগঠনটিকে নিষিদ্ধের চিন্তা করছে বলে জানা গেছে।

ওই বিবৃতিতে জুনায়েদ বাবুনগরী বলেন, হেফাজতে ইস’লামের নেতা-কর্মীরা দীর্ঘদিন মিথ্যা মা’মলায় জে’লে আ’ট’ক রয়েছেন। এতে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এ ক্ষোভের বি’স্ফোরণ হলে এর দায় সরকারের ওপরই বর্তাবে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, প্রকৃতপক্ষে এ বিবৃতির মাধ্যমে সরকারকে প্রচ্ছন্ন হু’মকি দিয়েছেন বাবুনগরী। নেতাদের না ছাড়লে আবারো দেশব্যাপী তা’ণ্ডব চালাবে হেফাজত- এমন কথাই একটু ভিন্ন সুরে বলেছেন তিনি। তবে বাবুনগরীর এমন হু’মকির পর সরকারও নড়েচড়ে বসবে। হেফজতের মতো একটি জ’ঙ্গিবাদী সংগঠনকে খুব তাড়াতাড়ি নিষিদ্ধ করা উচিত।

তারা আরো বলেন, কিছুদিন আগে নরেন্দ্র মোদির ঢাকা আগমনকে কেন্দ্র করে তা’ণ্ডব চালায় হেফাজত। এরপর জ’ঙ্গি নেতা মামুনুল হকসহ হেফাজতের উগ্র নেতাদের গ্রে’প্তার করা হয়। সে সময় সংগঠনটির নেতারা রাজনীতির সঙ্গে যু’ক্ত না হওয়ার অঙ্গীকার করেছিলেন। কিন্তু বাবুনগরীর মন্তব্যে আবারো প্রমাণ হল, এ জ’ঙ্গিরা সময়ের অ’পেক্ষায় থাকে। এদের পেছনে দেশি-বিদেশি শক্তি জ’ড়িত। তাই এ সংগঠনকে নিষিদ্ধ করার বিকল্প নেই।

এদিকে সোমবার জাতীয় সংসদেও দাবি উঠেছে হেফাজত নিষিদ্ধের। সরকারি দলের জ্যেষ্ঠ সাংসদ শেখ ফজলুল করিম সেলিম বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী’তে বিএনপি, জামায়াত ও হেফাজত দেশের বিভিন্ন স্থানে তা’ণ্ডব চালিয়েছে। তাদের উদ্দেশ্য ছিল সরকার পতন। স্বাধীনতা দিবস ওরা সহ্য করতে পারে না, ওদের বুকে ব্যথা লাগে। কথা নাই, বার্তা নাই বায়তুল মোকাররমে জমা হয়ে তা’ণ্ডব চালায়। সেখানে মু’সল্লিরা নামাজ পড়তে পারেন না। বায়তুল মোকাররমে এ ধরনের সমাবেশে নিষিদ্ধ করা উচিত। তারা বায়তুল মোকাররমকে প্ল্যাটফর্ম বানিয়েছে। এ হেফাজতে ইস’লাম ছিল স্বাধীনতাবিরোধী নেজামে ইস’লামি।

মানুষ মে’রে এরা ইস’লামকে হেফাজত করবে কী’ভাবে- এমন প্রশ্ন রেখে শেখ সেলিম বলেন, এটা জ’ঙ্গি সংগঠন, এ সংগঠনকে নিষিদ্ধ করা হোক। যেভাবে জ’ঙ্গিদের বি’রুদ্ধে জিরো টলারেন্স দেখানো হয়েছে, সেভাবে এদের বি’রুদ্ধেও জিরো টলারেন্স দেখাতে হবে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকেরা বলেন, সরকার প্রথমে ভেবেছিল উগ্র নেতাদের সাজা দিলে হয়ত হেফাজত শোধ’রাবে। কিন্তু জ’ঙ্গিবাদী সংগঠন কখনো শোধ’রায় না। বাবুনগরীর মন্তব্যই তার প্রমাণ। তাই হেফাজতকে নিষিদ্ধের এটাই ঠিক সময়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 40
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    40
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: