সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইংল্যান্ডে ১৯ জুলাই থেকে করো’না বিধিনিষেধ তুলে নেয়ার সিদ্ধান্ত চুড়ান্ত


ব্রিটেনে গত ৬ মাসের মধ্যে সোমবার সর্বাধিক সংখ্যক ২২ হাজারের বেশি মানুষ করো’নায় সংক্রমিত হওয়া সত্ত্বেও ইংল্যান্ডে আগামী ১৯ জুলাই থেকে প্রায় সকল ধরনের বিধিনিষেধ তুলে নেয়ার ঘোষণা দিয়েছেন নতুন হেলথ সেক্রেটারী সাজিদ জাভিদ। তিনি সোমবার বিকালে পার্লান্টে এই ঘোষণা দেন। তিনি পার্লামেন্টে জানান ১৯ জুলাই বিধিনিষেধ পুরোপুরি তুলে না নেওয়ার ক্ষেত্রে কোন কারন দেখছেন না।

তিনি বলেন, নিষেধাজ্ঞা তুলে নেয়ার ক্ষেত্রে ঝুকি শুন্যে নেমে আসবে তা মনে করেন না। কভিড নিয়েই আমাদের বেঁছে থাকতে হবে।

ব্রিটেনে আ’ক্রান্তের সংখ্যা বাড়লেও মৃ’ত্যু কমে আসায় এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। তাছাড়া গণহারে ভ্যাকসিন কর্মসূচি পরিচালিত করায় এর সুফলতা দেখতে পাচ্ছে সরকার।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও সোমবার একই কথা বলেছেন। দেশের কোভিড পরিস্থিতি নিয়ে এবারই সবচেয়ে আস্থার সঙ্গে এমন কথা বললেন জনসন।

কোভিড বিধি ভঙ্গ করার কারনে দু’দিন আগেই বাধ্য হয়ে সাবেক হেলথ সেক্রেটারী ম্যাট হ্যানকক পদত্যাগ করেন। এ নিয়ে সমালোচনার মুখে পড়া জনসন সরকার গত সপ্তাহেই অর্থনীতি সচল করে দেওয়ার আশায় ছিল।

কিন্তু করো’নাভাই’রাস সংক্রমণ আবার বাড়তে থাকায়, বিশেষত অ’তি সংক্রামক ডেল্টা ধরনের বিস্তারের কারণে সরকার কোভিড বিধিনিষেধ তুলে নেওয়ার সময় ১৯ জুলাই পর্যন্ত পিছিয়ে দিয়েছে।

সোমবার সাংবাদিকদের জনসন বলেন, “একটি করে দিন যাচ্ছে আর আমা’র এবং বৈজ্ঞানিক উপদেষ্টাদের কাছে এটাই স্পষ্ট হচ্ছে যে, ১৯ জুলাইয়েই আম’রা বিধিনিষেধের অবসান ঘটিয়ে জীবনে ফেরা, কোভিডের আগে যেমনটি ছিল, যতদূর সম্ভব সেই জীবনে ফেরার কথা বলতে পারার মতো অবস্থানে চলে যাব।”

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর হ্যানককের পদত্যাগের পর তার স্থলাভিষিক্ত হওয়া নতুন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদও দায়িত্ব নেওয়ার পর সোমবার বলেছেন, তিনি যত তাড়াতাড়ি সম্ভব কোভিড বিধিনিষেধ তুলে নিতে চান।

এদিকে ব্রিটিশ ভ্রমনকারীদের জন্য নতুন নিষেধাজ্ঞা জানি করেছে পর্তুগাল ও মাল্টা। এসকল দেশের সরকার বলছে যেসকল যাত্রী দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহন করেননি তাদেরকে ১৪দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। মাল্টা বুধবার থেকে কেবলমাত্র ডাবল টিকা গ্রহনকারীদের অনুমতি দিচ্ছে। একইভাবে স্পেনেও ডাবল গ্রহনকারীদের স্বাগত জানাচ্ছে। তবে যারা কভিড নেগেটিভ সার্টিফিকেট দেখাতে পারবেন তাদেরকেও সুযোগ দেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: