সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২৪ ঘণ্টায় দেশে করো’নায় আ’ক্রান্তের রেকর্ড, ফের শতাধিক মৃ’ত্যু

দেশে বেড়েই চলেছে করো’নার প্রকোপ। গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করো’না আ’ক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৬৪ জন মানুষ। এদিকে একই সময়ে করো’নায় মা’রা গেছে আরও ১০৪ জন। ২৪ ঘণ্টায় দেশে নতুন আ’ক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ২৬৮ জন মানুষ। এবং একই সময়ে করো’নায় মৃ’ত্যু হয়েছিল নতুন ১১৯ জন। ফলে দেশে করো’নায় আ’ক্রান্ত হয়ে মোট মৃ’তের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ২৭৬ জনের। এছাড়া মোট করো’না আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৯৬ হাজার ৭৭০ জন। ২৪ ঘন্টা নমুনা পরীক্ষা ৩৫ হাজার ০৪৯ জন। শনাক্তের হার ২৩.৮৬ শতাংশ। সোমবার (২৮ জুন) স্বাস্থ্য অধিদফতরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ব করো’না: বিশ্বজুড়ে করো’নাভাই’রাসের প্রকোপ বেড়েই চলেছে। তবে গত দু’দিন সংক্রমণ ও মৃ’ত্যু কিছুটা কম লক্ষ্য করা গেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯ হাজার ১৭৯ জন। এতে বিশ্বব্যাপী করো’নায় আ’ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ কোটি ১৮ লাখ। অন্যদিকে গত একদিনে মা’রা গেছেন ৬ হাজার ৭৬ জন মানুষ। ফলে মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ৩৯ লাখ ৩৮ হাজার।

সোমবার (২৮ জুন) সকাল সোয়া ৮টায় পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে রোববার (২৭ জুন) ২৪ ঘণ্টায় ৭ হাজার ৭৬৯ জনের মৃ’ত্যু এবং ৩ লাখ ৭০ হাজার ৭০৭ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল ওয়ার্ল্ডোমিটার।

করো’নায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যু’ক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৯ হাজার ৪২৪ জন মানুষ মা’রা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ২৭ হাজার ৩৩৫ জন। ব্রাজিল করো’নায় আ’ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ’ত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৪ লাখ ২০ হাজার ৫৯৮ জন এবং মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ৫৪৪ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ৯৯২ জন।

করো’নায় আ’ক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃ’তের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভা’রত। দেশটিতে মোট আ’ক্রান্ত ৩ কোটি ২ লাখ ৭৮ হাজার ৯৬৩ জন। মা’রা গেছেন ৩ লাখ ৯৬ হাজার ৭৬১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯৩ লাখ ২ হাজার ২৬০ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: