সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় উচ্চ ঝুঁকিতে আছে দেশের যে ৪০ জেলা

দেশে মহামা’রি আকার ধারণ করেছে করো’না ভাই’রাস। দিন দিন করো’না সংক্রমণ পরিস্থিতি দ্রুত অবনতি দিকে যাচ্ছে। এদিকে করো’না সংক্রমণের অ’তি উচ্চ ঝুঁ’কিতে রয়েছে দেশের ৪০টি জে’লা। দেশের ৬৪ জে’লায় এক সপ্তাহের নমুনা পরীক্ষা ও রোগী শনাক্তের হার বিবেচনা করে এই ঝুঁ’কি চিহ্নিত করে বিষয়টি জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওই প্রতিবেদন অনুযায়ী, দেশের ৬৪টি জে’লার মধ্যে ৪০টিই সংক্রমণের অ’তি উচ্চ ঝুঁ’কিতে রয়েছে। এছাড়া আরও ১৫টি জে’লা আছে সংক্রমণের উচ্চ ঝুঁ’কিতে। সংক্রমণের মধ্যম ঝুঁ’কিতে আছে ৮টি জে’লা।

সংস্থাটি আরও জানায়, খুলনা বিভাগের দশটি জে’লার সব কটিই সংক্রমণের অ’তি উচ্চ ঝুঁ’কিতে আছে। রাজশাহী বিভাগের আট জে’লার মধ্যে ছয়টি অ’তি উচ্চ ঝুঁ’কিতে, দুটি আছে উচ্চ ঝুঁ’কিতে। ঢাকা বিভাগের মধ্যে সাতটি জে’লা আছে অ’তি উচ্চ ঝুঁ’কিতে। রাজধানীসহ দুটি জে’লা আছে উচ্চ ঝুঁ’কিতে আর চারটি জে’লা আছে মধ্যম ঝুঁ’কিতে। রংপুর বিভাগের পাঁচটি অ’তি উচ্চ এবং তিনটি জে’লা উচ্চ ঝুঁ’কিপূর্ণ। চট্টগ্রাম বিভাগের মধ্যে চট্টগ্রামসহ ছয়টি জে’লা অ’তি উচ্চ, তিনটি জে’লা উচ্চ এবং একটি জে’লা মধ্যম ঝুঁ’কিপূর্ণ। বরিশাল বিভাগে তিনটি জে’লা অ’তি উচ্চ ঝুঁ’কিতে এবং মধ্যম ঝুঁ’কিতে তিনটি জে’লা। সংক্রমণ এখনো তুলনামূলক কম সিলেট ও ময়মনসিংহ বিভাগে।

কয়েকটি জে’লায় লকডাউন দেওয়া হলেও উত্তর ও দক্ষিণ–পশ্চিমাঞ্চলে সংক্রমণ পরিস্থিতির উন্নতি হচ্ছে না; বরং তা দিন দিন খা’রাপ হচ্ছে। এখন পরিস্থিতির বেশি অবনতি হয়েছে খুলনা বিভাগে। গত ২৪ ঘণ্টায় মা’রা যাওয়া ৮৫ জনের মধ্যে ৩৬ জনই ছিলেন এই বিভাগের। এই বিভাগের খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, মেহেরপুরে রোগী বাড়ছে দ্রুত। রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, পাবনা, বগুড়ায়ও রোগী বাড়ছে।

এদিকে সরকারের দেওয়া বিধিনিষেধ না মানলে চলমান করো’না পরিস্থিতি আশ’ঙ্কাজনক পর্যায়ে চলে যেতে পারে আশ’ঙ্কা করছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ১৪ থেকে ২০ জুন পর্যন্ত এক সপ্তাহের নমুনা পরীক্ষা ও রোগী শনাক্তের হার বিবেচনা করে তিনটি মাত্রার ঝুঁ’কি (অ’তি উচ্চ, উচ্চ ও মধ্যম) চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গতকাল বুধবার (২৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করো’না বিষয়ক নিয়মিত সংবাদ বি’জ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করো’না ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে ৮৫ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৮৭ জনে। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৭২৭ জন। এ নিয়ে দেশে মোট করো’না রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জনে। আর নতুন করে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: