সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইসলামি বক্তা আবু ত্ব-হা ফিরে এসেছেন

নি’খোঁজ ইস’লামি বক্তা আবু ত্ব-হা মোহাম্ম’দ আদনানকে পাওয়া গেছে। শুক্রবার দুপুরে তিনি রংপুরের ফিরে এসেছেন। বর্তমানে তিনি তার শ্বশুরবাড়ি মাস্টারপাড়ায় আছেন।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ২ টা ৩৭ মিনিটের দিকে গাবতলী ও মিরপুরের মাঝামাঝি স্থানে থেকে নি’খোঁজ হন ইস’লামি বক্তা আবু ত্ব-হা মোহাম্ম’দ আদনান, সফরসঙ্গী মোহাম্ম’দ আবদুল মুহিত আনসারী, ফিরোজ আলম এবং গাড়িচালক আমির উদ্দিন মো. ফয়েজ। এ ঘটনায় ঢাকায় দারুস সালাম থা’নায় তার দ্বিতীয় স্ত্রী’ সাবিকুন্নাহার জিডি কিংবা মা’মলা দিতে গেলে তা গ্রহণ হয়নি। পরে রংপুর কোতোয়ালি থা’নায় আদনানের মা আজেদা বেগম এবং আমির উদ্দিনের ছোট ভাই ফয়সাল পৃথক দুটি জিডি করেন। গত ১৪ জুন রংপুরের জিডির সূত্র ধরে রাজধানীর পল্লবী থা’নায় সাবিকুন্নাহারের অ’ভিযোগ গ্রহণ করা হয়। এরইমধ্যে সাবিকুন্নাহার প্রধানমন্ত্রীর কার্যালয়, র‍্যাব হেডকোয়ার্টারে দেখা করে আদনানসহ নি’খোঁজদের সন্ধানের জন্য লিখিত আবেদন করেছেন। করেছেন সাংবাদিক সম্মেলন। এখন পর্যন্ত তার সন্ধান জানাতে পারেনি পু’লিশ।

এদিকে, আবু ত্ব-হা আদনানের সন্ধানের দাবিতে জাতীয় সংসদে আলোচনাসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ হয়। তার সন্ধান চেয়ে বিবৃতি দিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

আবু ত্ব-হা আদনান রংপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ থেকে ২০০৬ সালে এসএসসি, রংপুর সরকারি কলেজ থেকে ২০০৯ সালে এইচএসসি এবং কারমাইকেল কলেজ থেকে দর্শন বিভাগের অনার্স ও মাস্টার্স পাস করেন। আরবি শেখেন বাড়ির পাশের আল জামিয়া আল সালাফিয়া মাদ্রাসায়। ২০১৮ সালে চ্যানেল নাইনের আলোকিত জ্ঞানী অনুষ্ঠানে সারা দেশের মধ্যে রানার্সআপ হয়েছিলেন তিনি। ওই অনুষ্ঠানের পক্ষ থেকে তিনি ওম’রা পালন করে আসেন। এরপর তিনি ইউটিউবে একটি চ্যানেল খুলে ইস’লামের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য দেয়া শুরু করেন। ওই ইউটিউব চ্যানেলে তিনি কোরআন শিক্ষার আসর করেছিলেন। এছাড়াও বিভিন্ন ম’সজিদে তিনি খুতবা এবং ইস’লামি অনুষ্ঠানে বক্তা হিসেবে বক্তব্য রেখে সেগুলো ইউটিউব চ্যানেলে পোস্ট করতেন। ইন্টারনেটভিত্তিক তার বিপুল পরিমাণ ফ্যান-ফলোয়ার্স তৈরি হয়েছিল।

রংপুর মহানগরীর পায়রা চত্বর সেন্ট্রাল রোডের হাজী লেনের মামা’র বাড়িতে মাসহ থাকতেন তিনি। আড়াই বছর বয়সে বাবা মা’রা যাওয়ার পর ছোটবেলা থেকেই পড়াশোনার পাশাপাশি আয় করে সংসার চালাতেন তিনি। তার প্রথম স্ত্রী’ আবিদা নুরের তিন বছর বয়সি ছে’লে এবং দেড় মাস বয়সী কন্যা সন্তান আছে। তিন মাস আগে তিনি ঢাকার মিরপুরে সাবিকুন্নাহার নামে এক নারীকে দ্বিতীয় বিয়ে করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: