সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

স্বাভাবিক অবস্থায় ফিরল নিউইয়র্ক

মহামা’রি করো’নায় ৬ লক্ষাধিক প্রা’ণহানি এবং প্রায় সাড়ে ৩ কোটি আ’মেরিকানের চরম ভোগান্তির পর অবশেষে ১৫ জুন থেকে নিউইয়র্কসহ যু’ক্তরাষ্ট্রের অনেক স্টেটে প্রা’ণপ্রাচুর্য ফিরে আসতে শুরু করেছে। আগামী ১ জুলাই থেকে নিউইয়র্কে সবকিছুই খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিটি মেয়র বিল ডি ব্লাজিও। তিনি বলেছেন, ১ জুলাই থেকে নিউইয়র্ক আবারও আগের রূপে ফিরবে। এর মধ্য দিয়ে আবারও মানুষ কাজে ফিরবে, নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে। আসন্ন গ্রীষ্ম মৌসুম নিউইয়র্কবাসীর জন্য অবশ্যই বিশেষ কিছু হতে যাচ্ছে।

করো’না পরিস্থিতির কাক্সিক্ষত উন্নতি হওয়ায় নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু ক্যুমোও নিউইয়র্কবাসীকে সকল কর্মকা’ণ্ড পুনরায় শুরু করার আহ্বান জানিয়েছেন। তিনি জানিয়েছেন, পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আসায় শতভাগ ধারণক্ষমতাসহ নিউইয়র্ক স্টেট ফেয়ার পুনরায় চালু করা হবে। স্বাস্থ্যবিধি মেনে ফেয়ারগ্রাউন্ডের সর্বাধিক জনপ্রিয় ভবনগুলো খুলে দেওয়া হবে। স্টেট ফেয়ার ১৮ দিন চলবে। স্টেট ফেয়ারে নিউইয়র্কের ঐতিহ্যবাহী খাবার ও পানীয়, রাইডস ও গেমস, বিনোদনমূলক কর্মকা’ণ্ড এবং কৃষি ও শিক্ষাসংক্রান্ত নানা বিষয় উপস্থাপন করা হবে।

গভর্নর দাবি করেছেন, ইতিমধ্যে নিউইয়র্ক স্টেটের ১২ থেকে ঊর্ধ্ব বয়সী মোট জনসংখ্যার ৭০ শতাংশকে কোভিড-১৯ ভ্যাকসিনের কমপক্ষে একটি ডোজ প্রদান করা হয়েছে। স্বাস্থ্য কর্মক’র্তাদের উদ্ধৃতি দিয়ে ক্যুমো আরও বলেন, আ’মেরিকার মোট প্রাপ্তবয়স্কদের ৬১.৩ শতাংশকে পুরোপুরি ভ্যাকসিন দেওয়া হয়েছে এবং পুরো নিউইয়র্কে ২ কোটি ৯৯ হাজার ১৫৫ ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

অন্যদিকে করো’নার কারণে যেসব ব্যবসা’প্রতিষ্ঠান বন্ধ কিংবা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে, সেসব প্রতিষ্ঠানের মালিকেরা কোভিড-১৯ স্মল বিজনেস রিকভা’রি গ্র্যান্ড প্রোগ্রামের অধীনে সহায়তা পাওয়ার জন্য আবেদন করতে পারবেন। তারা সর্বোচ্চ ৫০ হাজার ডলার পর্যন্ত অনুদান পেতে পারেন। এ ছাড়া মহামা’রির কারণে বিভিন্ন ধরনের অলাভজনক সংস্থা ও সাংস্কৃতিক কর্মকা’ণ্ড মুখ থুবড়ে পড়েছিল। ফলে অনেক প্রতিষ্ঠান বন্ধ হওয়ার উপক্রম হয়। এদের টিকিয়ে রাখার জন্য ১৫ জুন থেকে দ্য নিউইয়র্ক স্টেট কাউন্সিল অন দ্য আর্টস ৪ দফা সহ’জ শর্তে অনুদান প্রদান করবে। ১৬ জুন বুধবার থেকে ওই অনুদানের জন্য দরখাস্ত করা যাবে।

অর্থাৎ ব্যবসা’প্রতিষ্ঠান, অফিস-আ’দালত, স্কুল-কলেজ, বিনোদনকেন্দ্র, ক্লাব-সংগঠন, হোটেল-রেস্তোরাঁসহ সরকারি-বেসরকারি সব ধরনের প্রতিষ্ঠান খুলতে শুরু করায় ফের প্রা’ণচাঞ্চল্য হয়ে উঠছে বিশ্বের রাজধানীখ্যাত নয়নাভিরাম নগরী নিউইয়র্ক।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: