সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দেশে ২৪ঘন্টায় করো’নায় মৃ’ত্যুর সংখ্যা বাড়ল

দেশে করো’নায় মৃ’ত্যু ১৩ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত হয়ে আরও ৪৩ জনের মৃ’ত্যু হয়েছে। এ পর্যন্ত মৃ’তের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৩২ জনে। নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৫৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ৮ লাখ ২২ হাজার ৮৪৯জন। ২৪ ঘণ্টায় ২ হাজার ২৮৬জন এবং এখন পর্যন্ত ৭ লাখ ৬১ হাজার ৯১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, ৫১০ টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৭৭৭টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৬১ লাখ ২৬ হাজার ২৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃ’ত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।

বিশ্ব পরিস্থিতি: বিশ্বে করো’নায় মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার এবং আ’ক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৫১ লাখেরও বেশি মানুষ।ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১১ জুন) সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মা’রা গেছেন আরও সাড়ে ১৪ হাজার ১০৪ মানুষ এবং আ’ক্রান্ত হয়েছেন ৪ লাখ ২১ হাজার ২৬২ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করো’নায় মৃ’ত্যু হয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার ৯০২ জনের এবং আ’ক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৫১ লাখ ৬৯ হাজার ৯০২জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ৫২৯ জন।

করো’নায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ’ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যু’ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো’না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৬০ হাজার ৯০৩ জন। মৃ’ত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৫৮৩ জনের।

আ’ক্রান্তে দ্বিতীয় ও মৃ’ত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভা’রতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জন এবং এখন পর্যন্ত মোট মৃ’ত্যু হয়েছে ৩ লাখ ৫৯ হাজার ৬৯৫ জনের। আ’ক্রান্তে তৃতীয় এবং মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করো’নায় এক কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন সংক্রমিত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৭৯১ জনের।

আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ২৫ হাজার ৪৯২ জন। ভাই’রাসটিতে মা’রা গেছেন এক লাখ ১০ হাজার ২০২ জন। এ তালিকায় পঞ্চ’ম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় সংক্রমিত হয়েছেন ৫৩ লাখ ৬ হাজার ৬৯০ জন। এর মধ্যে মা’রা গেছেন ৪৮ হাজার ৪২৮ জন।

এদিকে আ’ক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যু’ক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, আর্জেন্টিনা নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করো’নাভাই’রাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: