সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৩ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নেইমার ঝলকে ব্রাজিলের ছয়ে ছয়

আর্জেন্টিনা থেকে পয়েন্ট নিয়ে ফেরা প্যারাগুয়ে লড়াই করলো দারুণ। কিন্তু ঘরের মাঠে ঠেকাতে পারল না ব্রাজিলকে। নেইমার ও লুকাস পাকুয়েতার গোলে আরেকটি কঠিন বাধা পেরিয়ে বিশ্বকাপ বাছাইয়ে জয়রথেই রয়েছে তিতের দল।

প্যারাগুয়ের মাঠে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। ছয় ম্যাচে এটি তাদের ষষ্ঠ জয়।

নেইমারের গোলে শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। তার পাস থেকেই যোগ করা সময়ে ব্যবধান বাড়ান দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা পাকুয়েতা।

টানা দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ের নায়ক নেইমার। একুয়েডরের মতো প্যারাগুয়ের বিপক্ষেও গোল করলেন ও করালেন পিএসজির এই তারকা ফরোয়ার্ড। আর্জেন্টিনার চেয়ে দলকে ৬ পয়েন্টে এগিয়ে নিলেন তিনি।

ঘরের মাঠে প্রথম ভালো সুযোগটা পায় প্যারাগুয়ে। দ্বিতীয় মিনিটে মিগেল আলমিরনের শট ব্লক করেন দানিলো। পরে বিপজ্জনকভাবে স্লাইড করে বিপদ প্রায় ডেকে এনেছিলেন তিনি। তবে এই ডিফেন্ডারের পায়ে লেগে পড়ে গেলেও দ্রুত উঠে যান আলমিরন।

দুই মিনিট পর এগিয়ে যায় ব্রাজিল। নিজেদের অর্ধ থেকে উঁচু করে বাড়ানো বল ধরে এগিয়ে গিয়ে ক্রস বাড়ান গাব্রিয়েল জেসুস। পেনাল্টি স্পটের সামনে শটের চেষ্টা করে ব্যর্থ হন রিশার্লিসন, বলের নাগাল পাননি প্যারাগুয়ের ডিফেন্ডার রবের্ত রোহাসও। ফাঁকায় বল পেয়ে বাকিটা সারেন নেইমার।

অষ্টম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে এদেরসনের পরীক্ষা নেন ওমার আলদেরেতে। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন লিভারপুল গোলরক্ষক।

২৪তম মিনিটে আবার সুযোগ আসে প্যারাগুয়ের সামনে। রোহাসের কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে শট নেন আলমিরন। এদের মিলিতাওয়ের পায়ে লেগে পোস্টের পাশ দিয়ে বল চলে যায় বাইরে। ছয় মিনিট পর নেইমারের শট ফিরে প্যারাগুয়ের একজনের পায়ে লেগে।

যোগ করা সময়ে দারুণ ফিনিশিংয়ে জালে বল পাঠান রিশার্লিসন। কিন্তু অফসাইডের জন্য মেলেনি গোল।

৪৮তম মিনিটে গুস্তাভো গোমেসের হেড ঠেকান ব্রাজিল গোলরক্ষক এদেরসন। আট মিনিট পর হেড করে বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে দিচ্ছিলেন প্যারাগুয়ের ফরোয়ার্ড আনহেল রোমেরো।

৫৯তম মিনিটে রিচার্লিসনের চেষ্টা ব্যর্থ করে দেন প্যারাগুয়ে গোলরক্ষক। ১১ মিনিট পর নেইমারের দারুণ পাস বিপজ্জনক জায়গায় পেয়ে যান ব্রাজিলের এই ফরোয়ার্ড। শেষ মুহূর্তের চমৎকার ট্যাকলে বিপদমুক্ত করেন গোমেস।

৮৭তম মিনিটে আলবার্তো এস্পোনোলার শট ঠেকিয়ে ব্রাজিলের ত্রাতা ম্যানচেস্টার সিটি গোলরক্ষক এদেরসন।

যোগ করা সময়ে নেইমারের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শট নেন পাকুয়েতা। পোস্টের ভেতর দিকে বল লেগে জড়ায় জালে।

এই জয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত হলো ব্রাজিলের। এদিনই কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করা আর্জেন্টিনা ১২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

পেরুর বিপক্ষে ২-১ গোলে হারা একুয়েডর ৯ পয়েন্ট নিয়ে ধরে রেখেছে তৃতীয় স্থান। ভেনেজুয়েলার মাঠে গোলশূন্য ড্র করা উরুগুয়ে আট পয়েন্ট নিয়ে চারে। গোল পার্থক্যে পিছিয়ে থেকে পাঁচে কলম্বিয়া।

৭ পয়েন্ট নিয়ে সাতে সাত নম্বরে আছে প্যারাগুয়ে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 150
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    150
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: