সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ৪ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারে দিনদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

মৌলভীবাজার জে’লায় আরোও ১১ জনের শরীরে নতুন করে করো’না শনাক্ত হয়েছে। দিন দিন বাড়ছে করো’না আ’ক্রান্তের সংখ্যা। কিন্তু স্থানীয় জনসাধারণের মধ্যে তার কোন প্রভাব লক্ষ্য করা যাচ্ছেনা। অনেকটা বেপরোয়াভাবেই লোকজন স্বাস্থ্যবিধি না মেনেই চলাফেরা করছেন।

হোটেলে পাশাপাশি বসে খাচ্ছেন, বাজার মা’র্কেটগুলোতে সুরক্ষা সামগ্রী না পরে বাজার করছেন। অটোরিক্সা কিংবা পাবলিক পরিবহনে সরকারি নির্দেশনা না মেনে চলাফেরা করছেন সবাই। শহর বা গ্রাম সকল স্থানেই একই চিত্র। বিশেষ করে হোটেল রেস্তোরা ও গণ পরিবহনে সামান্যতম স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি কোথাও।

চালক ও হেলপাররা যেমন মাক্স পরছে না তেমনি যাত্রীরা মাক্স ছাড়াই গাড়ীতে চলাচল করছেন। বিশেষ করে হবিগঞ্জ- সিলেট সড়কে চলাচলকারী বাস, বড়লেখা, কুলাউড়া, শমসেরনগর, শ্রীমঙ্গল সড়কের গণপরিবহনে শুরু থেকেই স্বাস্থ্যবিধি সম্পূর্ণ উপেক্ষা করে সবাই চলাচল করছেন। সাংবাদিকের ক্যামেরা বা পু’লিশ দেখলে মুখে মাক্স তুলছেন। ফলে জে’লায় মহামা’রি করো’নার বিস্তার ঘটছে দ্রুত।

মৌসুমী ফলের হাটগুলোতে সামান্যতম স্বাস্থ্যবিধি না মেনে শ’শ’ মানুষকে কেনাবেচা করতে দেখা গেছে। শমসেরনগর, ভানুগাছ, শ্রীমঙ্গল, টেংরা বাজার, ব্রাম্মণবাজার, রবির বাজার, জুড়ী ও বড়লেখার বিভিন্ন হাটে দেশের বিভিন্ন এলাকার পাইকার এসে কাঠাল, লেচু, আনারস ট্রাক বোঝাই করে নিয়ে যাচ্ছেন। এসব হাট বাজারে প্রশাসনের নজরদারীও নেই বলে স্থানীয়রা অ’ভিযোগ করেন।

সোমবার (৭ জুন) সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজারের ৬২ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১১ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ১৭ দশমিক ৭৪ শতাংশ। তবে শারিরীক অবস্থা জটিল না হলে অনেকই করো’না পরীক্ষা করতে আগ্রহ দেখাচ্ছেন না।

এ পর্যন্ত জে’লায় করো’নাভাই’রাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ২ হাজার ৫৮৪ জন। আর করো’না পরীক্ষার রিপোর্ট নিয়ে এখন পর্যন্ত মা’রা গেছেন ৩০ জন। করো’না উপসর্গ নিয়ে মৃ’ত্যুর সংখ্যা তিন চার গুণ বেশি বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

মৌলভীবাজারের জে’লা প্রশাসক মীর নাহিদ আহসান সাংবাদিকদের বলেন, এধরণের পরিস্থিতিতে মৌলভীবাজার জে’লাবাসীকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার এবং ঘরের বাইরে বের হলে মাস্ক পরিধানের অনুরোধ জানান।

তিনি বলেন প্রতিদিনই জে’লার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। জনসাধারণের ব্যক্তিগত সচেতনতা ছাড়া প্রশাসনের পক্ষে মহামা’রি নিয়ন্ত্রণ সম্ভব নয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 214
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    214
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: