সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারে তরুণদের বেপরোয়া মোটরসাইকেল চালানো বন্ধে পু’লিশি অ’ভিযান

সিলেটের মৌলভীবাজারে কি’শোরদের মধ্যে বেড়েছে বেপরোয়া মোটরসাইকেল চালানোর প্রবণতা। ট্রাফিক আইন অমান্য করে পুরো জে’লায় মোটরসাইকেল দাঁপিয়ে বেড়ানোটা যেন তাদের কাছে এক প্রকার ট্রেন্ডে পরিণত হয়েছে। তাই বেপরোয়া মোটর সাইকেল চালানো বন্ধে এবার মৌলভীবাজারে কঠোরভাবে মাঠে নেমেছে জে’লা পু’লিশ।

শনিবার (৫ই জুন) সন্ধ্যায় মৌলভীবাজার শহরে অ’ভিযান চালিয়ে শতাধিক মোটরসাইকেল আ’ট’ক করেছে সেখানকার ট্রাফিক পু’লিশ বাহিনী। অ’প’রাধের ধরন অনুযায়ী দেয়া হয়েছে মা’মলাও।

এদিকে জানা গেছে, আ’ট’ককৃত অধিকাংশই ছাত্র সংগঠনের নেতাকর্মী এবং প্রবাসীদের সন্তান। তাদের অধিকাংশের মোটর বাইকের রেজিষ্ট্রেশন পাওয়া যায়নি। আবার তাদের অনেকেরই ছিল না ড্রাইভিং লাইসেন্স।

পু’লিশ জানায়, ২০২১ সালের প্রথম ৪ মাসে জে’লায় মোটর সাইকেলের রেজিষ্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স ও হেমলেট না থাকায় ২শ’ ৮৪টি মা’মলা দেয়া হয়েছে। এর মধ্যে জানুয়ারী মাসে ৬৪টি, ফেব্রুয়ারী মাসে ৭৯টি, মা’র্চ মাসে ৯৫টি ও এপ্রিল মাসে ৪৬টি মা’মলা দেয়া হয়।

জে’লা পু’লিশ সূত্রে জানা যায়, নিয়ন্ত্রণহীন গতিতে যানবাহন চালানো এবং অদক্ষ চালকের কারণে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা বাড়ছে। জে’লায় ২০২০ সালে সড়ক দূর্ঘটনায় ১১ জন এবং ২০২১ সালের এপ্রিল পর্যন্ত ৭জন লোক মা’রা গেছেন। কি’শোরেরা জে’লা শহরসহ বিভিন্ন উপজে’লায় বিভিন্ন রাস্থার মুড়ে জড়ো হয়ে প্রতিযোগীতা করে মোটর সাইকেল চালায়। যাদের বেশির ভাগ এরই কাগজপত্র নেই।

সচেতন মহল বলছেন, উঠতি বয়সী কি’শোরেরা এমনভাবে গাড়ি চালায় তাদের গাড়ির শব্দ এবং দ্রুতগতির বেপরোয়া চালানো দেখে অনেকেই হতবাক হচ্ছেন। তারা সেই যানজটের ভেতর দিয়েও ট্রাফিক নিয়ম না মেনে বেপরোয়াভাবে মটর সাইকেল চালিয়ে থাকেন। তাদের কারণে রাস্তায় আরো বেশি যানজটের সৃষ্টি হয়।

এ ব্যপারে পু’লিশ সুপার মোহাম্ম’দ জাকারিয়া জানান, উঠতি বয়সী এসব তরুণদের বেপরোয়া সাইকেল চালানোর কারনে জে’লায় অনেক দুর্ঘ’টনা হচ্ছে। সড়কে বিশৃংখলার সৃষ্টি হচ্ছে। অনেকের মটর সাইকেলের কাগজপত্র নেই, ড্রাইভিং লাইসেন্সও নেই। বেপরোয়া সাইকেল চালানো বন্ধ ও দূর্ঘটনা রোধে এই কঠোর অ’ভিযান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 27
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    27
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: