সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কমলগঞ্জে পুরানো কবর খুঁড়ে মরদেহের হাড় চুরির অভিযোগ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজে’লার ২নং পতনঊষার ইউনিয়নের উসমানগড় এলাকায় পুরানো কবর খুঁড়ে ম’রদেহের হাড় চু’রির অ’ভিযোগ উঠেছে এক কবিরাজ দম্পতির বি’রুদ্ধে।

বৃহস্পতিবার রাতে একটি কবর ভেঙ্গে ম’রদেহের হাড় নেওয়ার চেষ্টা চালান তারা। এসময় গ্রামবাসী দেখতে পেয়ে পু’লিশকে অ’ভিযোগ দেন। অ’ভিযোগ পেয়ে শুক্রবার সরেজমিন পু’লিশ আসছে জেনে কবিরাজ দম্পতি বাড়ি ছেড়ে পালিয়ে যান।

শুক্রবার (৪ জুন) সকাল সাড়ে ১১টায় পতনউষার ইউনিয়নের উসমানগড় এলাকার আব্দুল মতিন জানান, এ গ্রামের লাল শাহের মাজার ও গ্রাম্য কবরস্থান সংলগ্ন বাড়ির গো’লাপ মিয়া (৬৫) ও তার স্ত্রী’ মায়া বেগম (৫৭) বৃহস্পতিবার রাতে তার ভাই রকিব মিয়ার দেড় বছরের পুরানো একটি কবর ভেঙ্গে ম’রদেহের হাড় নেওয়ার চেষ্টা করেন। কবিরাজ দম্পতি এ কবরের উপরাংশের মাটি সরিয়ে বাঁশও তুলে ফেলেন। বিষয়টি টের পেয়ে তারা সারারাত কবর পাহারা দেন।

শুক্রবার সকালে শমশেরনগর পু’লিশ ফাঁড়িতে মৌখিকভাবে অ’ভিযোগ করেন। এ অ’ভিযোগে শমশেরনগর পু’লিশ ফাঁড়ির এসআই আব্দুর রহমান গাজী ও এএসআই এনামুল হকের নেতৃত্বে পু’লিশের একটি দল ঘটনাস্থলে যান। পু’লিশ আসছে টের পেয়ে প্রতারক কবিরাজ দম্পতি বাড়ি ছেড়ে পালিয়ে যায়। এ দিকে এ ঘটনায় আব্দুল মতিন বাদি হয়ে শুক্রবার বিকেলে কমলগঞ্জ থা’নায় কবিরাজ দম্পতির ওপর একটি অ’ভিযোগ করেছেন।

উসমানগড় গ্রামবাসী জানান, গো’লাপ মিয়া ও তার স্ত্রী’ মায়া বেগম মিলে দীর্ঘদিন ধরে গ্রামে টুনকা, কুফরি ও কবিরাজি করছেন। তারা সুযোগে বুঝে পুরাতন কবর ভেঙ্গে ম’রদেহের হাড় এনে কবিরাজির কাজে ব্যবহার করেন। এমনকি ম’রদেহের কাপনের কাপড় কে’টে কবিরাজির কাজে ব্যবহার করেন। এছাড়া পুরাতন কবরের ভেতরে তাবিজ পুতে রাখেন। গ্রাম্য কবরস্থানের পুরাতন কবর ভাঙ্গা দেখলে এটি শিয়ালে ভেঙ্গে ফেলেছে বলেও অ’পপ্রচার করেন এ কবিরাজ দম্পতি।

অ’ভিযোগ স’ম্পর্কে জানার চেষ্টা করেও পালিয়ে যাওয়ার কারণে কবিরাজ গো’লাপ মিয়াকে পাওয়া যায়নি।

তবে শমশেরনগর পু’লিশ ফাঁড়ির এসআই আব্দুর রহমান গাজী অ’ভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, তারা ঘটনাস্থলে যাবার আগেই ভন্ড কবিরাজ দম্পতি পালিয়ে গেছে। ঘটনাস্থলে মতিন মিয়ার ভাই রকিব মিয়ার দেড় বছরের পুরানো কবর ভাঙ্গা পাওয়া গেছে। তারা গ্রামবাসীর সাথে কথা বলে কবিরাজ গো’লাপ মিয়া ও তার স্ত্রী’ মায়া বেগমের ওপর অনেক অ’ভিযোগ পেয়েছেন। তিনি আরও বলেন, মতিন মিয়া কমলগঞ্জ থা’নায় একটি অ’ভিযোগ করছেন। এ অ’ভিযোগ আমলে নিলে তারা জো’র ত’দন্তপূর্বক ভন্ড কবিরাজের বি’রুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করবেন।

কমলগঞ্জ থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) ইয়াদৌস হাসান বলেন, অ’ভিযোগকারী থা’নায় আসলেও এখন পর্যন্ত তার হাতে অ’ভিযোগ পৌছেনি। অ’ভিযোগ পেলে ত’দন্তক্রমে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: