সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আমিরাতে লুঙ্গি পরে প্রবাসীদের যত্রতত্র যাতায়াত, নষ্ট হচ্ছে দেশী ভাবমূর্তি

আরব আমিরাতে লুঙ্গি পরে ঘরের বাইরে অবাধ চলাফেরা করা অশোভনীয় ও দ-নীয় অ’প’রাধ হলেও অসচেতনতা অথবা দেশটির আইন-কানুনের প্রতি তোয়াক্কা করছে না একশ্রেণীর বাংলাদেশি। এসব লোক জনসম্মুখে, শপিংমল, ম’সজিদ ও রাস্তাঘাটসহ বিভিন্ন জায়গায় লুঙ্গি পরে অবাধ চলাফেরা করে সুন্দর দেশটিতে অ’সুন্দর ও বেমানান কাজটি করে নিজ দেশের ভাবম’র্যাদা নষ্ট করে চলেছে। দেশে লুঙ্গি পরে অবাধ চলাফেরা করা শোভনীয় হলেও বিদেশের মাটিতে বা উন্নত দেশে এসে তাদের লুঙ্গি পরে দেশীয় সংস্কৃতির মতো অবাধ চলাফেরা দেখলে মনে হয় যেন নিজ দেশের মতো করেই নির্দ্বিধায় চলাফেরা করছেন তারা। যা একেবারেই পছন্দ করেন না আমিরাতের নাগরিক ও পু’লিশ প্রশাসন। এতে বিরূপ মন্তব্য করতেও শোনা যায় তাদের। অ’পরদিকে অশোভনীয় এ কাজটিতে লজ্জিত ও বিব্রত করছে অন্য প্রবাসী বাংলাদেশীদেরও।

অথচ পাসপোর্টে আমিরাতের ভিসা লাগানোর আগে প্রশাসনের পক্ষ থেকে ভিডিও লাইভের মাধ্যমে সুন্দর ও শান্তিপ্রিয় দেশটির আইন-কানুন স’ম্পর্কে বাস্তব চিত্র তুলে ধরে ধারণা দেয়া হয়। কিন্তু তারপরও মানছেন না একশ্রেণীর বাংলাদেশি। এতে মাঝে-মধ্যে সিআইডি ও পু’লিশের ঝটিকা অ’ভিযানে ধ’রা পড়ে জ’রিমানাও গুণতে হচ্ছে অনেককে। আবার অনেককে ধরে নিয়েও যেতে দেখা যায় এবং দেশেও পাঠিয়ে দেয়া হয়।
এদিকে আরব আমিরাতে নিযু’ক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্ম’দ আবু জাফর প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে এদেশটির আইন-কানুন মেনে চলার পাশাপাশি নিজ দেশের ভাবম’র্যাদারক্ষায় কাজ করার জন্য প্রবাসীদের আহবান জানিয়ে আসছেন নিয়মিত। কিন্তু এ নিয়ে যেন কোন চিন্তা-ভাবনাও নেই একশ্রেণীর বাংলাদেশির।

আমিরাতের নামকরা আল-আনসারী এক্সচেঞ্জের ম্যানেজার বরিশালের মোহাম্ম’দ শফিকুল ইস’লাম বলেন, যারা বাংলাদেশ থেকে চাকরির উদ্দেশ্যে বিদেশের মাটিতে আসবেন তাদেরকে আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে আসার আগে সরকারের উদ্যোগে ওইসব দেশের আইন-কানুন স’ম্পর্কে প্রাথমিক ধারণা দেয়া প্রয়োজন বলে মনে করেন তিনি। তিনি বলেন, তাতে একদিকে দেশের জন্য বয়ে আনবে সুনাম অন্যদিকে ক্ষুণ্ণ হবে দেশের ভাবম’র্যাদা। সূত্রঃ ইনকিলাব

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: