সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ৩১ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৬ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারে বিকাশে প্রতারণা চক্রের সক্রিয় ৩ সদস্য গ্রে’প্তার

মৌলভীবাজার জে’লার পু’লিশ সুপার মোহাম্ম’দ জাকারিয়ার নির্দেশে এবং অ’তিরিক্ত পু’লিশ সুপার মোঃ জিয়াউর রহমান (সদর সার্কেল) মৌলভীবাজার এর দিক নির্দেশনায়, পু’লিশ পরিদর্শক (ত’দন্ত) গো’লাম ম’র্তুজা এবং পু’লিশ পরিদর্শক (অ’পারেশন) মোঃ মশিউর রহমান এর সার্বিক তত্বাবধানে মৌলভীবাজার সদর মডেল থা’নার এসআই/ এনামুল হক, এসআই/ আজিজুর রহমান নাইম, এসআই/ মাহবুবুল আলম, এএসআই/ মাহবুবুল আলম সঙ্গীয় ফোর্স সহ মৌলভীবাজার সদর থা’না এলাকা সহ রাজনগর থা’নাধীন খাশ প্রে’মনগর এলাকায় দীর্ঘ ১৬ ঘন্টার অ’ভিযান পরিচালনা করে  বিকাশ চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রে’প্তার করা হয়।

গ্রে’প্তারকৃতরা হলেন, বুলবুল মিয়া পিতা-মৃ’ত আছাদ আলী, ২। মোঃ মাসুম(১৯), পিতা-মিলদার মিয়া, উভ’য় সাং-খাশ প্রে’মনগর, থা’না-রাজনগর, জে’লা-মৌলভীবাজার, ৩। ফজলুল হক(৩২), পিতা-ফিরোজ আলী, সাং-ইছাকোটা, থা’না-চুনারুঘাট, জে’লা-হবিগঞ্জ, বর্তমান-সাং-গোবিন্দ্রশ্রী, থা’না ও জে’লা-মৌলভীবাজার।

এসময় বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন কোম্পানীর মোট-২৪ টি মোবাইল ফোন এবং নগদ-১,৩০,৭৩০/- টাকা উ’দ্ধার করা হয়।

উল্লেখ্য যে, গত-১১/০৫/২০২১ খ্রিঃ তারিখে শাহ ইব্রাহীম আলী থা’নায় এসে সাধারণ ডায়রী করেন যে, অ’জ্ঞাতনামা ব্যক্তি শাহ তাছলিম নামক ইমো নাম্বার থেকে তার ব্যবহৃত ইমো নাম্বারে ফোন করে তার বোনের কন্ঠ নকল করে বিভিন্ন সমস্যার কথা বলে তার নিকট টাকা চায়। তিনি সরল বিশ্বা’সে উক্ত অ’জ্ঞাতনামা ব্যক্তির কথায় রাজি হয়ে তার দেওয়া বিকাশ নাম্বারে বিভিন্ন সময়ে সর্বমোট নগদ-৯০,০০০/- টাকা পাঠায়।

টাকা পাঠানোর পর উল্লেখিত নাম্বারে ফোন করলে মোবাইল নাম্বার গুলো বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে আবেদনকারী তার বোনের সাথে ফোনে কথা বলে জানতে পারেন তার বোন কোন টাকা পয়সা চায় নাই, এমনকি সে কোন টাকা পয়সা পায়ও নাই। তখন আবেদনকারী প্রতারণার স্বীকার হয়েছে বুঝতে পেরে উক্ত বিষয় সংক্রান্তে মৌলভীবাজার মডেল থা’নায় জিডি করেন।

উক্ত জিডির প্রেক্ষিতে মৌলভীবাজার থা’না পু’লিশ তথ্য প্রযু’ক্তির সহায়তায় মৌলভীবাজার মডেল থা’নাধীন কোর্টরোডস্থ আনোয়ার ম্যানশন টিসি মা’র্কে’টের দয়াল ষ্টোর হইতে বিকাশ দোকানদার ফজলুল হক(৩২) কে আ’ট’ক করে তাকে জিজ্ঞাসাবাদে তার সহযোগী ১। বুলবুল মিয়া (৩৬), এবং ২। মোঃ মাসুম(১৯) দ্বয়কে রাজনগর থা’নাধীন খাশ প্রে’ম নগর এলাকা হতে আ’ট’ক করেন এবং তাদের হেফাজত হতে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন কোম্পানীর সর্বমোট-২৪ টি মোবাইল ফোন এবং নগদ-১,৩০,৭৩০/- টাকা উ’দ্ধার করেন।

ধৃত আসামীগন সহ অ’জ্ঞাতনামা আসামীরা দীর্ঘদিন যাবত পরষ্পর যোগসাজসে ডিজিটাল ইলেকট্রনিক্স ডিভাইজ (মোবাইল ফোন) এর মাধ্যমে ছদ্ধবেশ ধারণ করে প্রতারণার মূলকভাবে কৌশলে বিকাশের মাধ্যমে বিকাশ একাউন্ট হতে বিভিন্ন লোকজনের নিকট থেকে টাকা সংগ্রহ করে আত্নসাৎ করে ব্যক্তিগত ভাবে লাভবান হওয়ার জন্য উক্ত কাজ করে আসছে।

পরবর্তীতে উক্ত আসামীদের বি’রুদ্ধে নিয়মিত মা’মলা রুজু পূর্বক বিজ্ঞ আ’দালতে প্রেরণ করা হইয়াছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 41
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    41
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: