সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আজও জামিন পেলেন না সাংবাদিক রোজিনা

আজও জামিন পেলেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইস’লাম। স্বাস্থ্যসেবা বিভাগের নথিপত্রের তথ্য চু’রির অ’ভিযোগে হওয়া মা’মলায় জামিন পাননি। আজ বৃহস্পতিবার (২০ মে) দুপুরে তার জামিনের শুনানি হয়। তবে রোজিনা ইস’লাম জামিনের বিষয়ে আগামী রবিবার আদেশ দেবেন আ’দালত। এর আগে দুপুর ১২টা ৪৯ মিনিটে ঢাকা মহানগর হাকিম বাকী’ বিল্লার ভা’র্চুয়াল আ’দালতে তাঁর জামিন শুনানি শুরু হয়। শেষ হয় দুপুর ২টার দিকে শেষ হয়। এ সময় পরে আদেশ দেওয়া হবে বলে জানান আ’দালত। এর ঘণ্টাখানেক পর রোজিনার জামিন মঞ্জুর করেন আ’দালত। রোজিনার জামিন শুনানি করেন আইনজীবী এহসানুল হক সমাজি ও প্রশান্ত কুমা’র কর্মকার।

গত সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘণ্টা আ’ট’কে রাখার পর নথিপত্র চু’রি ও ছবি তুলে নেওয়ার অ’ভিযোগে দ’ণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারায় মা’মলা দিয়ে রোজিনাকে শাহবাগ থা’নায় হস্তান্তর করা হয়।

পরের দিন মঙ্গলবার সকাল ৮টায় রোজিনাকে ঢাকা মহানগর হাকিম আ’দালতে হাজির করা হয়। এরপর মা’মলার সুষ্ঠু ত’দন্তের স্বার্থে তাঁকে পাঁচ দিনের রি’মান্ডে নিতে আবেদন করেন মা’মলার ত’দন্তকারী কর্মক’র্তা শাহবাগ থা’নার পরিদর্শক (ত’দন্ত) আরিফুর রহমান সরদার। পরে শুনানি শেষে ওই আবেদন খারিজ করে দেন আ’দালত। একই সঙ্গে রোজিনার জামিন শুনানির জন্য বৃহস্পতিবার (২০ মে) নির্ধারণ করেন আ’দালত।

গতকাল মঙ্গলবার রোজিনাকে আ’দালতে হাজির করে পাঁচ দিনের রি’মান্ড আবেদন করা হলে আ’দালত তা খারিজ করে দেন। একইসঙ্গে আগামীকাল বৃহস্পতিবার জামিন শুনানির জন্য দিন ধার্য করেন আ’দালত।

রোজিনাকে হে’নস্তা ও গ্রে’প্তারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। বিষয়টির দিকে নজর রাখা হচ্ছে বলে জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে। উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালও। এ ছাড়া বিভিন্ন সংগঠন, দল ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে রোজিনার গ্রে’প্তারের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে মুক্তি দাবি অব্যাহত রয়েছে।

এছাড়া রোজিনাকে থা’নায় সোপর্দ, মা’মলা দায়ের, সারা রাত থা’নায় রাখা, আ’দালতে পাঠিয়ে রি’মান্ডের আবেদন এবং জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ প্রকাশ, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সম্পাদক পরিষদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: