সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সচিবালয়ে পাঁচ ঘণ্টা আ’ট’কে রেখে থা’নায় নেওয়া হলো সাংবাদিক রোজিনা ইস’লামকে

পাঁচ ঘণ্টার বেশি সময় সচিবালয়ে আ’ট’কে রেখে শাহবাগ থা’নায় নিয়ে যাওয়া হয়েছে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইস’লামকে।

রোজিনা ইস’লাম পেশাগত দায়িত্ব পালনের জন্য আজ সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তাঁকে সেখানে একটি কক্ষে আ’ট’কে রাখা হয় এবং তাঁর মুঠোফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অ’সুস্থ হয়ে পড়েন।

রোজিনা ইস’লামকে আ’ট’কে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান। কিন্তু দীর্ঘ সময় ধরে রোজিনাকে আ’ট’কে রাখার কারণ স’ম্পর্কে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মক’র্তারা কিছুই জানাননি। পরে বিকেলে সাংবাদিকেরা সচিবালয়ের বাইরে জড়ো হয়ে রোজিনা ইস’লামকে হে’নস্তা ও আ’ট’কে রাখার প্রতিবাদ করেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, রোজিনা ইস’লাম অনুসন্ধানী সাংবাদিকতায় অনন্য। আন্তর্জাতিকভাবে তাঁর স্বীকৃতি আছে। এমন একজন সাংবাদিক পেশাগত দায়িত্ব পালন করতে গেলে তাঁকে ঘণ্টার পর ঘণ্টা আ’ট’কে রাখা অন্যায়, অনভিপ্রেত। কী’ কারণে এভাবে আ’ট’কে রাখা হয়েছে, অ’সুস্থ হওয়ার পরও তাঁকে হাসপাতা’লে না নেওয়ার বিষয়টির সুষ্ঠু ত’দন্ত হওয়া দরকার। রোজিনাকে হে’নস্তা করার পেছনে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করতে হবে।

রোজিনা ইস’লামকে দীর্ঘ সময় আ’ট’কে রেখে হে’নস্তা করা হয়েছে, এ বিষয়ে সচিবালয়ে উপস্থিত সাংবাদিকেরা স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের বক্তব্য জানার চেষ্টা করেন। কিন্তু সচিবের বক্তব্য জানা সম্ভব হয়নি।

পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মক’র্তা মাইদুল ইস’লাম প্রধান সাংবাদিকদের বলেন, রোজিনা ইস’লামের বি’রুদ্ধে কিছু নথির ছবি তোলার অ’ভিযোগ এনে থা’নায় অ’ভিযোগ করা হয়েছে।

রোজিনা ইস’লামকে শাহবাগ থা’নায় নিয়ে রাখা হয়েছে। পু’লিশ জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অ’ভিযোগের পরিপ্রেক্ষিতে সাংবাদিক রোজিনা ইস’লামকে থা’নায় আনা হয়েছে।

শাহবাগ থা’নার সামনে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা অবস্থান করছেন।

রোজিনা ইস’লামকে দীর্ঘ সময় আ’ট’কে রেখে হে’নস্তা করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী। তিনি অবিলম্বে রোজিনা ইস’লামকে পু’লিশ হেফাজত থেকে ছেড়ে দেওয়ার দাবি জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    16
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: