সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বড়লেখায় ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেলো ২২ শি’শু কি’শোর

বড়লেখায় সামাজিক সংগটন বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের উদ্যোগে ও যু’ক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহম’দের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত নামাজ প্রতিযোগিতায় ৪০ দিন জামাতে নামাজ আদায় করে সাইকেল পেয়েছে ২২ শি’শু কি’শোর। রবিবার বিকালে বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিজয়ী ২২ শি’শু কি’শোরকে সাইকেল ও বাকি প্রতিযোগীদের শান্তনা পুরস্কার তুলে দেওয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইটাউরি মহিলা আলীম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল আহাদ খাঁনের সভাপতিত্বে ও বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক জাফর আহম’দ হিসামের সঞ্চালনায় প্রধান অ’তিথি হিসাবে বক্তব্য রাখেন শাহবাজপুর ত’দন্ত কেন্দ্রের পু’লিশ পরিদর্শক খোরশেদ আলম।

বোয়ালী বায়তুল ফা’লাহ জামে ম’সজিদের মুয়াজ্জিন হাফেজ সুমন আহম’দের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদের সভাপতি আশফাক জুনেদ।

এসময় বিশেষ অ’তিথি হিসাবে বক্তব্য রাখেন, বড়লেখা পৌরসভা’র প্যানেল মেয়র জেহিন সিদ্দিকী’, উত্তর শাহবাজপুরের ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম আহম’দ খাঁন, শাহবাজপুর ইউনিয়ন আওয়ামিলীগের সিনিয়র সহ সভাপতি রফিক উদ্দিন আহমেদ, উপজে’লা যুবলীগের সহ সভাপতি নাজমুল আবেদিন, সাংবাদিক মস্তফা উদ্দিন, বোয়ালী গ্রামের প্রবীন মুরব্বী নিজাম উদ্দিন, আব্দুল খালিক, আব্দুর শাকুর খাঁন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক ইত্তেফাকের বড়লেখা সংবাদদাতা তপন কুমা’র দাস, বোয়ালী গ্রামের প্রবীন মুরব্বী আব্দুল জলিল বাবুজান, আব্দুল কাইয়ুম, জামাল উদ্দিন, আব্দুল হান্নান লুদাই, ইব্রাহিম খান, আব্দুল মান্নান, হাফিজ কা’মাল আহম’দ,মাতাব উদ্দিন, আব্দুস সবুর, সাহিন আহম’দ, আমিনুর রসিদ, আবু বক্কর প্রমুখ।

জানা যায়, গ্রামের শি’শু কি’শোরেরা যাতে ম’সজিদে যেতে অভ্যস্ত হয়, নিয়মিত নামাজি হয় এমন লক্ষ্যকে সামনে রেখে বোয়ালী ইস’লামী ছাত্র পরিষদ এই ব্যতিক্রমধ’র্মী প্রতিযোগিতার আয়োজন করে। শর্ত ছিলো ৫-১৮ বছর বয়সী শি’শু কি’শোরদের গ্রামের দুই ম’সজিদে গিয়ে জামায়াতের সাথে ৪০ দিন নামাজ আদায় করতে হবে। নিয়মিত নামাজ আদায়কারীদের পুরস্কার হিসেবে একটি করে বাই সাইকেল প্রদান করা হবে। প্রতিযোগিতায় সাড়া দিয়ে প্রথম দিকে প্রায় ৮২ জন শি’শু কি’শোর নামাজ আদায় শুরু করলেও শেষ পর্যন্ত ২২ জন টিকে থেকে বিজয়ী হয়েছে।প্রতিযোগিতায় যু’ক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহম’দ কাওছার আহম’দ, কাশেম আহম’দ, আহমেদ মাসুদ, আলতাফ হোসাইন, ছাব্বির খান পৃষ্টপোষকতা করেন।

এ বিষয়ে যু’ক্তরাষ্ট্র প্রবাসী সাহেদ আহম’দ মুটোফোনে বলেন, ‘গ্রামের ছোট ভাইয়েরা নামাজ প্রতিযোগিতার মতো মহৎ একটা উদ্যোগের কথা প্রথমে আমাকে শেয়ার করে। আমি তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে আমা’র গ্রামের বাকি প্রবাসীদের সাথে যোগাযোগ করি। প্রত্যেকে এই উদ্যোগকে স্বাগত জানান। সকলের সহযোগিতায় আলহাম’দুলিল্লাহ প্রতিযোগিতা সফল ভাবে সম্পন্ন হয়েছে। তারা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিশাল ভাবে করতে চাইলে তাদের আগ্রহের কথা চিন্তা করে তাদেরকে উৎসাহ দিতে আমি ব্যাক্তিগত ভাবে অনুষ্ঠানে পৃষ্টপোষকতা করি’।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: