সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আল-আকসা মসজিদে আবারও ব্যাপক সংঘর্ষ, বহু মানুষ আহত

জেরুজালেমের পবিত্র আল-আকসা ম’সজিদের কাছে দ্বিতীয় রাতের মতো পু’লিশ এবং ফিলি’স্তিনিদের ব্যাপক সং’ঘর্ষ হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি এবং আল-জাজিরা। এতে অনেক মানুষ আ’হত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। বিবিসি জানায়, বি’ক্ষোভকারীরা পু’লিশকে লক্ষ্য করে ইটপাট’কেল ছুড়েছে এবং পুরনো শহরের দামেস্ক গেটের কাছে আ’গুন জ্বালিয়ে দেয়। জবাবে পু’লিশ কর্মক’র্তারা স্টান গ্রেনেড এবং জলকা’মান ব্যবহার করেছে বলে জানা যাচ্ছে।

ফিলি’স্তিনি রেড ক্রিসেন্ট সংস্থার বরাতে রয়টার্স জানায়, সং’ঘর্ষে অন্তত ৮০ জন ফিলি’স্তিনি আ’হত হয়েছে, যাদের মধ্যে ১৪ জনকে হাসপাতা’লে নেয়া হয়েছে। এ ছাড়া ইস’রায়েলি পু’লিশের মুখপাত্র রয়টার্সকে জানায়, অন্তত একজন পু’লিশ কর্মক’র্তা আ’হত হয়েছেন।

বিবিসি জানায়, শনিবারের সহিং’সতার শুরু হয় জেরুজালেমের দামেস্ক গেটে যখন ইস’লাম ধ’র্মের পবিত্র রাত লাইলাতুল কদর উপলক্ষে হাজার হাজার মু’সলমান আল-আকসা ম’সজিদে নামাজ আদায় করেন। এর আগে শনিবার ম’সজিদ অ’ভিমুখে নামাজিদের নিয়ে যাওয়া অনেক বাস আ’ট’কে দেয় ইস’রায়েলি পু’লিশ। এ ছাড়া বেশ কয়েকজন ফিলি’স্তিনিকে গ্রে’প্তারও করা হয়।

এর আগে শুক্রবার রাতে আল-আকসা ম’সজিদের কাছে সহিং’সতায় ২০০ জনের বেশি ফিলি’স্তিনি এবং অন্তত ১৭ জন ইস’রায়েলি পু’লিশ আ’হত হয়েছে বলে স্বাস্থ্যকর্মী এবং পু’লিশ জানিয়েছে।

এদিকে সং’ঘর্ষের ওই ঘটনায় ‘গভীর উদ্বেগ’ জানিয়েছে যু’ক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া এবং জাতিসংঘ। জেরুজালেমের আল-আকসা ম’সজিদ মু’সলমান ধ’র্মাবলম্বীদের কাছে ইস’লামের অন্যতম প্রধান কেন্দ্র, কিন্তু সেটি এলাকাটি ইহুদি ধ’র্মাবলম্বীদেরও একটি তীর্থস্থান, যাকে টেম্পল মাউন্ট বলা হয়

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: