সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট মেরিন একাডেমির উদ্বোধন ও প্রাসঙ্গিক কথা


মকসুুদ আহমদ মকসুুদ: আজ আমার জন্য এক বিরাট খুশির দিন, আমার এলাকা সিলেট নগরীর উপকন্ঠে সিলেট সদর উপজেলার বাদাঘাট এলাকায় ১শত ৬ কোটি টাকা ব্যয়ে সিলেট মেরিন একাডেমির উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।যার স্বপ্নদ্রষ্টা ছিলেন সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের সাবেক সফল অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত।

এর আগে তাঁর আরেকটি স্বপ্নের প্রতিষ্ঠান সিলেট কেন্দ্রীয় কারাগার প্রায় ২শত ২৭ কোটি টাকা ব্যয়ে নিজের নির্বাচনী এলাকা বাদাঘাটে গত ২০১৮ সালের ১লা নভেম্বর তারিখে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যে প্রতিষ্ঠান গুলো বাদাঘাট নিয়ে আসতে অনেক কুটকৌশল করতে হয়েছে,আর এ দুটি প্রতিষ্ঠান বাদাঘাটে নিয়ে আসার প্রস্তাবক ছিলাম আমি নিজে । তখন অবাক হয়ে এ এম এ মুহিত বলেছিলেন তুমি কি বাদাঘাটে জয়গা দিতে পারবে? আমি তখন দৃঢ়ভাবে বলছিলাম পারব স্যার,আমার এলাকার লোক ভালো। আপনার এ প্রতিষ্ঠানগুলো বাদাঘাটে স্হাপন করুন স্যার, মাননীয় সাবেক অর্থমন্ত্রীর একজন ঘনিষ্ঠ কর্মী হিসেবে উনার সঙ্গে দীর্ঘদিন কাজ করার সুবাদে আমার এ প্রস্তাব ও অনুরোধটুকু যৌক্তিক ও বাস্তবতার নিরিখে তিনি গুরত্বের সঙ্গে নিয়েছিলেন বলেই আজ দুটি প্রতিষ্ঠানই বাদাঘাট এলাকায় স্হাপিত হয়ে সফলভাবে যাত্রা শুরু করেছে। এজন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সাবেক অর্থমন্ত্রী সিলেটের উন্নয়নের সিংহপুরুষ প্রিয় নেতা জনাব আবুল মাল আবদুল মুহিত এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ও আমাদের স্হানীয় সংসদ সদস্য জনাব ড. একে আব্দুল মোমেন এর প্রতি। এ দুটি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে মাননীয় পররাষ্ট্রমন্ত্রীরও যথেষ্ট অবদান রয়েছে।

ধন্যবাদ জানাই এ প্রকল্প দুটি বাস্তবায়নে যারা বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা ও সমর্থন করেছেন তাদের সকলের প্রতি। আমার একমাত্র লক্ষ ছিলো পিছিয়ে পড়া এলাকার উন্নয়ণ, কারন ভালো কোন প্রতিষ্ঠান কোন এলাকায় স্হাপিত হলে এর সুবাদে ওই এলাকার গুরুত্ব এবং কদর দেশ বিদেশে সকলের কাছে অনেকটা বেড়ে যায়। এসকল প্রতিষ্ঠানকে ঘিরে ওই সকল এলাকা আর্থ-সামাজিক অবস্হার দ্রুত উন্নয়ন ও পরিবর্তন ঘটে। এলাকার উন্নয়ন নিয়ে আমার দীর্ঘদিনের লালিত স্বপ্ন ও প্রচেষ্টা আজ অনেকটা বাস্তবায়িত হয়েছে।আরো কিছু লক্ষ আছে এলাকার উন্নয়ন নিয়ে।

ইনশাআল্লাহ মহান আল্লাহ সাহায্য করলে একে একে সেগুলোও পুরন হবে,সবাই দোয়া রাখবেন। এ সকল প্রতিষ্ঠানকে ঘিরে আমার ওই এলাকা এখন সিলেটের নতুন ও আধুনিক সিটিতে পরিনত হবে। নতুন প্রতিষ্ঠান স্হাপনের মাধ্যমে একটি মডেল ও সমৃদ্ধ এলাকায় রুপান্তরিত হবে বলে আমি বিশ্বাস করি,আর সেদিন বেশি দুরে নয়। মহান আল্লাহ আমাদের সকলের সহায় হউন। জয় বাংলা,জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবী হউক।

মকসুদ আহমদ মকসুদ 

সিলেট ব্যুরো চীফ: বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 59
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    59
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: