সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ৯ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৬ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রবাসীদের অর্থায়নে মৌলভীবাজারে ৫শ’ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ


জেসমিন মনসুর: মৌলভীবাজার জেলা সদরের একাটুনা ইউনিয়নে প্রতি বছরের ন্যায় এবারও পবিত্র রমজান উপলক্ষে নিডি মানুষের মাঝে সেহ্‌রি ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রবাসীদের অর্থায়নে পরিচালিত একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট অ্যান্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে কভিড১৯ ও রমজান উপলক্ষে ৫শ’ পরিবারকে ৭ লাখ টাকার এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গত রবিবার বাদ জুহর একাটুনা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কচুয়া গ্রামের মরহুম মিয়াজান মনসুর হাউসে প্রধান অতিথি হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন ৬ নং একাটুনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সুফিয়ান।। একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ এর সভাপতিত্বে ও মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোহাম্মদ ফয়ছল মনসুর এর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতেই বৃটেন থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ফাউন্ডার্স ট্রাষ্টি ও কমিউনিটি লিডার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর.ও দোয়া পরিচালনা করেন কচুয়া জামে মসজিদের খতিব মাওলানা শফিকুর রহমান।

এছাড়া ও বক্তব্য রাখেন বিশেষ অতিথি প্রবীণ সাংবাদিক সরওয়ার আহমদ.।সমাজসেবক ছালিকুর রহমান টুকু. ফাউন্ডেশনের সাধারন সম্পাদক সেলিম রেজা তরফদার. ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর, ইউপি মেম্বার মেম্বার মনিরুল ইসলাম ইমন, ইউপি মেম্বার গিয়াস মিয়া. আমেরিকা প্রবাসী শাহ গিয়াস উদ্দিন. লন্ডন প্রবাসী ফয়সল মুরাদ. ফারুক আহমদ. সাংবাদিক গিয়াস আহমদ. যুবসংগঠক শামীম আহমদ. আব্দুল আলিম. নানু মিয়া. তাজুল চৌধুরী. মোহাম্মদ কামাল মনসুর. শাহ সিতার আহমদ. শাহ জামান আহমদ. কুতুব উদ্দিন. মহসিন চৌধুরী. আব্দুল বাকি.শফিকুল রহমান. সুমেল আহমদ. রাজু আহমদ ও শহিদ মিয়া সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

বৃটেন থেকে টেলিকনফারেন্সে আজকের মহতি পোগ্রামে।উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ফাউন্ডার্স ট্রাষ্টি ও কমিউনিটি লিডার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর বলেন মৌলভীবাজার জেলা সদরের ৬ নং একাটুনা ইউনিয়নবাসীর প্রাণের সংগঠন একাটুনা ইউনিয়ন ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব মৌলভীবাজার ১৯৯৫ সাল থেকে দীর্ঘ ২৫ বছর যাবত আজবধি প্রবাসীদের অর্থায়নে আর্ত মানবতার সেবায় একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট অ্যান্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে শুধু একাটুনা ইউনিয়নে নয় মৌলভীবাজার জেলাব্যাপী ঘর নির্মাণ, টিভওয়েল প্রদান, অসহায় পরিবার এর ছেলে – মেয়েদের লেখাপড়া ও বিয়েতে সাহায্য করা, ও অসুস্থ রুগীদের চিকিৎসা বাবদ সহযোগিতা করা, বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ, ফ্রি মেডিক্যাল ক্যাম্প সেবা ও ইউনিয়ন ভিত্তিক প্রতিভা মেধা প্রকল্পের মাধ্যমে মেধা যাচাই পরীক্ষার আয়োজন. প্রতিভা যুব সংঘের মাধ্যমে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় ও মসজিদ মাদ্রাসায় নিয়মিত অর্থ প্রদান ও করেনা ভাইরাসের নিহতদের দাফন কাফনের কাজে যে সব সংগঠন কাজ করছে তাদেরকে ইতিমধ্যে অনুদান প্রদান সহ বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে আর্ত মানবতার সেবায় ও সমাজ উন্নয়নে নিষ্টা ও নিরলস ভাবে কাজ করে চলছে।

প্রতিবছরের মতো এবার ও পবিত্র রামাদ্বান ও করোনার সঙ্কটে মৌলভীবাজার জেলার নিডি মানুষের মাঝে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন এর পক্ষ থেকে আজকের এই মহতি উদ্দ্যোগে আলহামদুলিল্লাহ ১১২ জন দানশীল ব্যাক্তি অর্থ প্রদান করেছেন উনাদের সবার জন্য দোয়ার আহবান জানিয়ে ফাউন্ডেশনের সভাপতি সম্পাদক ট্রেজারার ও বাংলাদেশ টিম সহ দেশে বিদেশে যারা অর্থ প্রদান সহ অক্লান্ত পরিশ্রম করেছেন সবার প্রতি আন্তরিক অভিনন্দন ধন্যবাদ কৃতজ্ঞতা জানাচ্ছি।

ইতিমধ্যে ফাউন্ডেশনের ফাউন্ডার্স ট্রাষ্টি এমকে আহমেদ ফারুক. ফাউন্ডার্স ট্রাষ্টি গোলাম আবু সালেহ সুয়েব.ফাউন্ডার্স ট্রাষ্টি এস এম আলাউদ্দিন আহমেদ. শাহ সিরাজ মিয়া ও আলহাজ্ব মাসুক মিয়া ও ফাউন্ডেশনের উপদেষ্টা যিনি প্রতিটি পোগ্রামে উপস্থিত থাকতেন আমাদের ইউনিয়নের কৃতি সন্তান আনকার আহমদ সহ যারা মৃত্যু বরণ করেছেন। সবার আত্তার মাগফেরাত কামনা ও দেশে বিদেশে যারা অসুস্থ সবার সুস্থতা কামনা সহ সবাই দোয়া করবেন মানবজাতিকে মহাণ আল্লাহু রাব্বুল আলামিন যেনো করোনা ভাইরাস থেকে রক্ষা করেন। আসুন সবার সহযোগিতার মাধ্যমে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের মাধ্যমে মানবতার সেবায় আর ও বলিষ্ঠ ভৃমিকা রাখতে পারি এজন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি। মানবতার জয় হোক; একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন চিরজীবী হোক বলে অভিমত ব্যাক্ত করেছেন। প্রধান অতিথি একাটুনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সুফিয়ান একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের ভূয়শী প্রশংসা করে একবার প্রজেক্ট বাস্তবায়নে ১১২ জন দানশীল প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ দেশে বিদেশে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন সবাইকে ধন্যবাদ সহ ফাউন্ডেশনের আগামীদিনের পথচলায় সবার সহযোগিতা কামনা করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    4
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: