সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অক্সিজেনের জন্য হাহাকার, করোনার সব রেকর্ড ভাঙলো ভারত

করো’নাভাই’রাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে পর্যুদস্ত প্রতিবেশী দেশ ভা’রত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু হয়েছে ২ হাজার ৭০০ জনের। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃ’ত্যু। ভা’রতে এখন রাজ্যে রাজ্যে অক্সিজেনের জন্য হাহাকার। হাসপাতালগুলোতে করো’না রোগীদের মৃ’ত্যু থামছেই না।

করো’নায় এ পর্যন্ত ভা’রতে মা’রা গেছেন এক লাখ ৯২ হাজার ৩১০ জন। একই সময়ে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত আরও তিন লাখ গত লাখ ৪৯ হাজার ৩১৩ জনের দেহে করো’নার সংক্রমণ ধ’রা পড়েছে। এটিই এখন এখন পর্যন্ত দেশটিতে ও বিশ্বে একদিনে সর্বোচ্চ শনাক্ত। ভা’রতে মোট এক কোটি ৬৯ লাখ সাড়ে ৫১ হাজার জন শনাক্ত হয়েছেন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভা’রতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

ভা’রতের সর্বত্রই এখন অক্সিজেনের হাহাকার, প্রতিদিনই হাসপাতালগুলোতে রোগীর মৃ’ত্যু হচ্ছে অক্সিজেন না পেয়ে। দিল্লি ও মুম্বাইয়ের অবস্থা সবচেয়ে বেগতিক। দেশটির বিভিন্ন শহরে অক্সিজেন সিলিন্ডারের দোকানের সামনে ক্রমশ দীর্ঘ হচ্ছে লাইন। কিন্তু অনেক দোকানেই নেই অক্সিজেন। একদিকে করো’নায় হাজার হাজার মৃ’ত্যু অন্যদিকে বিনা চিকিৎসা। সব মিলিয়ে ইতিহাসের সবচেয়ে খা’রাপ সময় পার করছে ভা’রত।

দিল্লির নামিদামি হাসপাতালগুলো অ’ভিযোগ করেছে চাহিদাপত্র দেওয়া হলেও সরকার পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করছে না। টেলিফোন করে অক্সিজেন চাওয়া হলেও অ’পরপ্রান্ত থেকে ধেয়ে আসছে খা’রাপ ভাষা। যার জেরে ক্ষুব্ধ চিকিৎসক থেকে আ’দালত। তাই আ’দালতের হুঁশিয়ারি অক্সিজেন নিয়ে কোনো গাফিলতির প্রমাণ মিললেই দেওযা হবে ফাঁ’সির সাজা।

অক্সিজেনের জোগান এবং দেশে সহ’জলভ্য করতে মোদি সরকার শনিবার থেকেই বিদেশ থেকে আম’দানি করা অক্সিজেন এবং সিলিন্ডারের ওপর থেকে ১২ শতাংশ আমাদানি শুল্ক ছাড় দেওয়া হবে বলে জানিয়েছে। এতে বাজারে অক্সিজনের দাম কমবে বলে মনে করছে দেশটির সরকার।

দিল্লিজুড়ে করো’নায় মৃ’তের হারের ঊর্ধ্বগতির মধ্যেই এভাবেই রাজধানীর বিভিন্ন গোরস্থানে গণকবর খুঁড়তে দেখা যায়। একইসঙ্গে গণহারে সৎকার চলে শহরের প্রধান শ্মশানগুলোতেও।

করো’নাভাই’রাসে আ’ক্রান্তদের সংখ্যা ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী করো’নায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃ’ত্যু বেশি হয়েছে যু’ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো’না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৬৫৩ জন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৮৮০ জনের। আ’ক্রান্তে দ্বিতীয় ও মৃ’ত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভা’রতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৭৬৯ জন এবং মা’রা গেছেন ১ লাখ ৯২ হাজার ৩১৯ জন।

আ’ক্রান্তে তৃতীয় এবং মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করো’নায় ১ কোটি ৪৩ লাখ ৮ হাজার ২১৫ জন সংক্রমিত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে ৩ লাখ ৮৯ হাজার ৬০৯ জনের। আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৭৩ হাজার ৫৭৯ জন। ভাই’রাসটিতে মা’রা গেছেন ১ লাখ ২ হাজার ৭১৩ জন। আ’ক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চ’ম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় সংক্রমিত হয়েছেন ৪৭ লাখ ৫৩ হাজার ৭৮৯ জন। এর মধ্যে মা’রা গেছেন ১ লাখ ৭ হাজার ৯০০ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    31
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: