সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কমেছে মৃত্যু ও করোনা আক্রান্তের সংখ্যা

দেশে গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে আ’ক্রান্ত আরও ৮৩ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে ভাই’রাসটিতে মোট মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৯৫২ জনে। এ সময় নতুন করে করো’না আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৭ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৪২ হাজার ৪০০ জনে। শনিবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করো’নাবিষয়ক নিয়মিত সংবাদ বি’জ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গতকাল মৃ’ত্যের সংখ্যা ছিল ৮৮ জন। এছাড়া শনাক্ত হয়েছিল ৩ হাজার ৬২৯ জন।

বিশ্ব পরিস্থিতি: করো’নাভাই’রাসের দ্বিতীয় ঢেউয়ে বি’ধ্বস্ত বিশ্ব। কয়েকটি দেশে এর প্রকোপে আবারও ভ’য়াবহ অবস্থা ধারণ করেছে। গত একদিনে বিশ্বে নতুন করে ১৪ হাজার ১৫১ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃ’ত্যুর সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩১ লাখে।

গত একদিনে নতুন করে করো’না শনাক্ত হয়েছে ৮ লাখ ৯৫ হাজার ১২০ জনের শরীরে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৬২ লাখে।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার (২৪ এপ্রিল) সকাল পর্যন্ত করো’নায় মা’রা গেছেন ৩০ লাখ ৯৮ হাজার ৮৩৮ জন। আ’ক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৬২ লাখ ১৯ হাজার ৮২৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ কোটি ৪৩ লাখ ২৩ হাজার ৬৪৮ জন।

বিশ্বে করো’নায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যু’ক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ৭০৪ জন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৭৫ জনের।

এরপরই রয়েছে ভা’রত। এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থায় রয়েছে দেশটি। সেখানে করো’না রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৬৬ লাখ ২ হাজার ৪৫৬ জন। মৃ’ত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৫৪৯ জনের।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আ’মেরিকার দেশটিতে এখন পর্যন্ত করো’না রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ১১০ জন। মৃ’ত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৬২৩ জনের।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জন করো’না রোগী শনাক্ত হয়েছে। মৃ’ত্যু হয়েছে ১০ হাজার ৮৬৯ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ৬১ হাজার ৪৩২ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 22
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    22
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: