সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে ফিরছেন বাংলাদেশিরা

চিকিৎসার জন্য ভা’রতে গিয়ে ১৫ দিনের মধ্যে ফিরেছেন প্রায় ৯ হাজার বাংলাদেশি। এর মধ্যে ১৭ জন করো’নায় আ’ক্রান্ত। ফিরে আসা যাত্রীদের বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগে কাগজপত্র পরীক্ষায় করো’না পজিটিভ ধ’রা পড়েছে। এছাড়া আরটিপিসিআর সনদ না থাকায় স’ন্দেহভাজন যাত্রীদের শরীরের নমুনা পরীক্ষা করেও পজিটিভ শনাক্ত হচ্ছে।

জানা যায়, বর্তমান করো’না পরিস্থিতিতে একমাত্র বেনাপোল ও ভা’রতের পেট্রাপোল ইমিগ্রেশন দিয়ে স্থলপথে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত সচল রয়েছে। ভা’রত সরকারের নিষেধাজ্ঞায় দেশের অন্যান্য স্থলপথে ইমিগ্রেশনের কার্যক্রম সায়মিক বন্ধ রয়েছে। বর্তমানে ভা’রত ভ্রমণের ক্ষেত্রে গত বছরের জুলাইয়ের পর ইস্যুকৃত নতুন ভিসা আর ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে করো’না পরীক্ষার নেগেটিভ সনদ লাগছে। এ পথে যারা যাতায়াত করছেন তাদের ৯৫ শতাংশ মেডিক্যাল ভিসায়। পাঁচ শতাংশ বিজনেস, স্টুডেন্ট আর কূটনৈতিক ভিসায় যাতায়াত করছেন।

অন্যদিকে বাংলাদেশে লকডাউন চললেও ভা’রতের পশ্চিমবঙ্গে কোনও লকডাউন নেই। বাংলাদেশ থেকে যারা ভা’রতে যাচ্ছেন সম্প্রতি তাদের মধ্যে করো’না আ’ক্রান্তের সংখ্যা বাড়তে দেখা গেছে। এছাড়া ফেরত আসা স’ন্দেহভাজন যাত্রীদের শরীরের নমুনা পরীক্ষা করেও মিলছে করো’নার উপস্থিতি।

ভা’রতগামী যাত্রী বিপ্লব অধিকারী জানান, চিকিৎসার জন্য ভা’রতে যেতে হয়। চিকিৎসা করতে টাকা প্রায় শেষ হয়ে যায়। দুইবার করো’না পরীক্ষায় এত টাকা যোগাড় করাটাও ক’ষ্টজনক।

ভা’রত ফেরত যাত্রী আকাশ জানান, আগে টেনশন মুক্ত হয়ে যাতায়াত করতেন। কিন্তু এখন একের পর এক ভাই’রাসের প্রাদুর্ভাবে তারা আতঙ্কিত। তবে সতর্কতা নিয়ে জরুরি প্রয়োজন মেটাতে যেতে হচ্ছে। তিনি বলেন, আমি মনে করি যদি স্বাস্থ্যবিধি মেনে চলা যায়, তাহলে করো’নামুক্ত থাকা সম্ভব।

ভা’রত ফেরত যাত্রী পরেশ বড়ূয়া বলেন, বাংলাদেশের মত ভা’রতেও করো’না সংক্রমণ অবস্থা ভ’য়াবহ। তবে পশ্চিমবঙ্গে কোনও লকডাউন নেই। তাই যারা বিভিন্ন প্রয়োজনে ভা’রতে যাচ্ছেন তাদের অবশ্যই সচেতন হয়ে চলাফেরা করা দরকার। এতে সে যেমন নিরাপদ থাকবে, তেমনি আমাদের দেশও নিরাপদ থাকবে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল অফিসার আশরাফুজজামান জানান, ভা’রতে গিয়েও যাত্রীরা করো’নায় আ’ক্রান্ত হচ্ছেন। স্বাস্থ্যবিধি মানতে তাদের পরাম’র্শ দেওয়া হচ্ছে। করো’না ও অন্ধ্র প্রদেশের অ’জ্ঞাত ভাই’রাস প্রতিরোধে ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগে সতর্কতা জারি রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    30
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: