সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইলিয়াস আলীকে ফিরে পেতে এখনো আশায় পরিবার

নয় বছর ধরে স্বামীর খোঁজে সব কিছুই করেছেন নি’খোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী’ তাহসীনা রুশদীর লুনা। তবে এখনো হাল ছাড়েননি তিনি। আশায় বুক বেঁধে আছেন একদিন ঠিকই বাড়িতে ফিরবেন তার তিন সন্তানের বাবা ইলিয়াস আলী।

তবে লুনার ক’ষ্ট তার সন্তানদের নিয়ে। কারণ তারা জানে না কোথায়, কেমন আছেন তাদের বাবা। যে কারণে বন্ধু-সহপাঠিরা যখন তাদের বাবার কথা জানতে চায় কোনো উত্তর দিতে পারেন না ইলিয়াস আলীর সন্তানরা।

প্রতি বছরের ১৭ এপ্রিল ইলিয়াস আলীর নি’খোঁজের দিনটিতে কোনো না কোনো সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি রাখা হয়। বিএনপিও পালন করে। তবে এবার করো’নার কারণে কর্মসূচিতে যায়নি দলটি।

শনিবার ইলিয়াস আলীর ভক্ত অনুরাগীদের একটি ভা’র্চুয়্যাল আলোচনায় যু’ক্ত হয়ে তাহসিনা রুশদীর লুনা কা’ন্নাজ’ড়িত কণ্ঠে বলেন, ‘আম’রা এখনো বিশ্বা’স করি একদিন ইলিয়াস আলী ফিরে আসবেন। আমা’র সন্তানরা তো ছোট। যখন তাকে গু’ম করা হয় তখনও ওরা ছোট ছিলো। কিন্তু এখন বাবাকে ছাড়া ওরা বড় হচ্ছে। বিশেষ করে আমা’র মে’য়েটা খুব ক’ষ্ট পায় যখন ওর স্কুলের বন্ধুরা জানতে চায় তার বাবা কি করেন? ও কি বলবে কারণ কিছুই তো জানে না।’

ইলিয়াসপত্নী বলেন, এই দিনটি আমাদের জন্য গত নয় বছর ধরে বেদনার। নয়বছর আগে সরকারের গু’ম বাহিনী তাকে নিয়ে গেল। অথচ এখনো তার কোনো সন্ধান পেলাম না। আম’রা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি কিন্তু কোনো সহযোগিতা পাইনি। উল্টো আমাদের অ’পদস্ত হতে হয়েছে। আমা’র বাসায় হা’মলা হয়েছে।

সরকার বিদায় নিলে ইলিয়াস আলী ফিরে আসবেন এমন প্রত্যাশার কথা জানিয়ে তিনি বলেন, আম’রা সবসময় দাবি করে যাবো তার সন্ধান। এরসঙ্গে কারা জ’ড়িত তাও খুঁজে বের করতে হবে। বিশেষ করে ভবিষ্যত প্রজন্মের কাছে আম’রা দাবি রেখে যাবো। আশা করি কেউ না কেউ আসবে সহযোগিতা করার জন্য। তারা খুঁজে বের করবে এরসঙ্গে কারা জ’ড়িত। তারা র’হস্য বের করবেন।

বিএনপির তৎকালীন সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ইলিয়াস আলী ও তার গাড়িচালক ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন।

ইলিয়াস আলীর স্ত্রী’ তাহমিনা রুশদির লুনা ২০১২ সালের ১৯ এপ্রিল এ বিষয়ে হাই’কোর্টে রিট পিটিশন দায়ের করেন। সেখানে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার স্বামীকে বেআইনিভাবে আ’ট’ক করে রেখেছে। এ ছাড়া, ইলিয়াস আলীর মুক্তির জন্য তিনি হাই’কোর্টে আবেদন করেন।

ইলিয়াস আলীকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আ’ট’ক করেছে- স্ত্রী’র এই অ’ভিযোগের পর, ইলিয়াস আলীকে আ’দালতে হাজির করার নির্দেশ কেন দেওয়া হবে না, সরকারকে তা জানাতে বলেন আ’দালত। স্বরাষ্ট্রসচিব থেকে শুরু করে থা’নার ওসি পর্যন্ত ১০ জনকে ১০ দিনের মধ্যে এই রুলের জবাবও দিতে বলা হয়।

এরপর ৯ বছর পেরিয়ে গেলেও সরকার এ বিষয়ে আর কোনো ব্যবস্থা গ্রহণ করেনি এবং হাই’কোর্টও এ বিষয়ে কোনো পক্ষের শুনানি গ্রহণ করেননি। ফলে বিষয়টি এখনো অমীমাংসিতই রয়ে গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 22
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    22
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: